A PHP Error was encountered

Severity: Warning

Message: mysqli::real_connect(): Headers and client library minor version mismatch. Headers:100324 Library:30120

Filename: mysqli/mysqli_driver.php

Line Number: 201

Backtrace:

File: /home/bnnews24/public_html/application/controllers/SS_shilpi.php
Line: 6
Function: __construct

File: /home/bnnews24/public_html/index.php
Line: 316
Function: require_once

বোয়েসেল ও অস্ট্রেলিয়ার কোম্পানী স্টারনিংয়ের মধ্যে এমওইউ চুক্তি স্বাক্ষর
ঢাকা, বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ২৭ জৈষ্ঠ্য ১৪২৯, ১৮ রজব ১৪৪৪

বোয়েসেল ও অস্ট্রেলিয়ার কোম্পানী স্টারনিংয়ের মধ্যে এমওইউ চুক্তি স্বাক্ষর


প্রকাশ: ১ মার্চ, ২০২২ ১০:৩০ পূর্বাহ্ন


বোয়েসেল ও অস্ট্রেলিয়ার কোম্পানী স্টারনিংয়ের মধ্যে এমওইউ চুক্তি স্বাক্ষর

কূটনৈতিক প্রতিবেদক: আইসিটি খাতে বাংলাদেশিদের অস্ট্রেলিয়ায় নিয়োগের লক্ষ্যে বাংলাদেশ ওভারসীজ ইমপ্লেয়মেন্ট সার্ভিস লিমিটেড (বোয়েসেল) ও অস্ট্রেলিয়া কোম্পানী স্টারনিংয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

গত শুক্রবার অনলাইনে আয়োজিত এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক বিল্লাল হোসেন এবং স্টারনিংয়ের অপারেশন ডিরেক্টর পল ইগান চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ী স্টারনিং অস্ট্রেলিয়ায় তাদের বিভিন্ন ক্লায়েন্ট কোম্পানীর জন্য আইসিটি খাতে বাংলাদেশের দক্ষ জনবলের কর্মসংস্থানের ব্যবস্থা করবে। আইসিটি খাতে স্টারনিংয়ের চাহিদার প্রেক্ষিতে বোয়েসেল বাংলাদেশ থেকে যোগ্য প্রার্থী সরবরাহ করবে। আগামী তিন বছরের জন্য চুক্তির আওতায় পেশাদার আইসিটি ব্যক্তিরা অস্ট্রেলিয়ায় চাকুরির সুযোগ পাবেন।

অনলাইনে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুালেট, সিডনির কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম, বাংলাদেশ হাইকমিশন, ক্যানবেরার কাউন্সেলর (শ্রম) সালাহউদ্দিন, স্টারনিংয়ের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জোসেফ মেরজ এবং বোয়েসেলের নির্বাহী ব্যবস্থাপক মাহাবুবুর রহমান, সহকারী মহা ব্যবস্থাপক নোমান চৌধুরি।

বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক বলেন, এই্ চুক্তির মাধ্যমে অস্ট্রেলিয়াতে বাংলাদেশি দক্ষ জনশক্তি প্রেরণ করার পথ উন্মুক্ত হবে। আমরা এখন শুধুমাত্র আইসিটি সেক্টরের দক্ষ পেশাদারদের পাঠানোর উদ্যোগ গ্রহণ করেছি। এছাড়া আরো কোম্পানীর সাথে যোগাযোগ করা হচ্ছে যাতে অন্যান্য পেশার বাংলাদেশিদের অস্ট্রেলিয়াতে প্রেরণ করা যায়।  

স্টারনিংয়ের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী. জোসেফ মেরজ বলেন- বাংলাদেশে অনেক দক্ষ আইটি পেশাদার রয়েছে। অস্ট্রেলিয়াতে দক্ষ আইটি পেশাদারদের যথেষ্ট ঘাটতি আছে। বাংলাদেশি দক্ষ পেশাজীবীরা এই ঘাটতি পুরণ করতে সহায়তা করতে পারে।

কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম বলেন- অস্ট্রেলিয়ার কোন কোম্পানীর সাথে বোয়েসেলের এটাই প্রথম কোন চুক্তি স্বাক্ষরিত হলো। এর মাধ্যমে বাংলাদেশি পেশাজীবীদের অস্ট্রেলিয়ায় কর্মসংস্থানের সুযোগ ‍সহজতর হবে।


   আরও সংবাদ