ঢাকা, শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ২৫ চৈত্র ১৪২৯, ১৫ জ্বমাদিউল আউয়াল ১৪৪৪

বঙ্গবন্ধুর জন্য স্বাধীনতা, শেখ হাসিনার জন্য পদ্মা সেতু: পাপন


প্রকাশ: ২৫ জুন, ২০২২ ০৫:০২ পূর্বাহ্ন


বঙ্গবন্ধুর জন্য স্বাধীনতা, শেখ হাসিনার জন্য পদ্মা সেতু: পাপন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন করেছেন। বিশ্বের সবচেয়ে বড় অবকাঠামোর উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি।) অনুষ্ঠানে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন (এমপি) বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া পদ্মাসেতু সম্ভব হতো না। 

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে পদ্মাসেতু উদ্বোধন সরাসরি দেখানো হয়। দোয়ার আয়োজন করা হয়। এরপর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি বলেন, পদ্মাসেতু বাঙালীর দাসত্বের শৃঙ্খল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর স্বপ্ন বাস্তবায়ন।’ 

পাপন বলেন, ‘স্বাধীনতা যেমন সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর জন্য। পদ্মা সেতু তেমনি সম্ভব হয়েছে শেখ হাসিনার জন্য। তিনি না থাকলে এটা হতোই না। স্বপ্ন পৃথিবীর সবাই দেখে। কিন্তু কিছু স্বপ্ন ঘুমাতে দেয় না। এমন একটা স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু। স্বাধীনতার স্বপ্ন। শেখ হাসিনা তেমনি স্বপ্ন দেখেছিলেন দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষের মুক্তির।’ 

তিনি জানান, পদ্মাসেতুর বাস্তবায়ন রুখতে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র হয়েছে। দেশ দেশীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্র ঠেলে স্বাধীন হয়েছে। পদ্মা সেতুর ক্ষেত্রেও সব ষড়যন্ত্র ঠেলে স্বপ্ন সত্যি হয়েছে। এই পদ্মা সেতু দেশকে সব দিক থেকে কতোটা এগিয়ে নেবে কল্পনার বাইরে বলে উল্লেখ করেন তিনি। 

প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা থাকলে এমন চমক বিশ্ববাসী আরও দেখবে বলে মন্তব্য করেন বিসিবি সভাপতি পাপন। পদ্মাসেতু হওয়ায় ক্রিকেট উন্নয়ন হবে বলেও মন্তব্য করেন তিনি। পদ্মার ওপারে ক্রিকেট নিয়ে মনোযোগ দেওয়া যাবে বলে জানান টানা তিনবার বিসিবির সভাপতি হওয়া পাপন।


   আরও সংবাদ