ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ অগ্রহায়ন ১৪২৮, ১৯ জ্বিলহজ্ব ১৪৪২

সিলেটের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুভ উদ্বোধন


প্রকাশ: ১০ জানুয়ারী, ২০২০ ০০:০০ পূর্বাহ্ন


সিলেটের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুভ উদ্বোধন

গোয়াইনঘাট সিলেট থেকে রফিক : সারাদেশের ন্যায় সিলেটের গোয়াইনঘাটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকাল ৪ টায় গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপনে ক্ষণগণনা যন্ত্রের উদ্বোধন করা। পড়ে বিকাল সাড়ে ৪ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার গুরুত্ব ব্যাখ্যা করেন,গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুস সাকিব। 

তিনি বলেন, ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সময় কালকে বাংলাদেশ সরকার মুজিব বর্ষ হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছে। 

১৯৭২ সালের ১০ জানুয়ারি বাংলাদেশের ইতিহাসের একটি অসাধারণ সময়। সেদিন পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে প্রিয় স্বাধীন দেশে  ফিরে এসে ছিলেন বঙ্গবন্ধু। সারা বাংলাদেশ জনসাধারণ আনন্দে যেন হুমড়ি খেয়ে পড়েছিল তেজগাঁও বিমানবন্দর ও রেসকোর্স ময়দানে। বঙ্গবন্ধুর ফিরে আসার দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য ক্ষণগণনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিমানবন্দরে জাতির জনককে নিয়ে যে বিমানটি অবতরণ করেছিল। 

সেদিন সেখানে একটি উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধুকে বরণ করা হয়েছিল। পরে তাঁকে সেখান থেকে সোহরাওয়ার্দী উদ্যানে নিয়ে আসা হয়। সেই দিন টিকে আরো স্মরণীয় করে রাখার জন্য আজ রাজধানী ঢাকায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের প্রতীকী বিমান অবতরণ, বিমান থেকে আলোক প্রক্ষেপণীয় ও তোপধ্বনি, প্রতীকী গার্ড অব অনার দেয়া হয়েছে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব বর্ষের ক্ষণগণনার উদ্বোধন ও লোগো উন্মোচন করেছেন। 

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিবের সভাপতিত্বে ও সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো আব্দুল আহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ প্রমুখ।


   আরও সংবাদ