ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

আইপিএলের পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশ


প্রকাশ: ১৮ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


 আইপিএলের পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশ

   


 স্পোর্টস ডেস্কঃ সফলতার সঙ্গে ১২টি আসর শেষ করেছে বিশ্বের সবচেয়ে জমজমাট ও জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) দায়িত্ব নিয়েই সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ঘোষণা দিয়েছিলেন, আইপিএলের ১৩তম আসরে থাকবে নানান চমক।

এ বিষয়ে এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছে আয়োজকরা। জানা গিয়েছে, এবার বেড়েছে টুর্নামেন্টের দৈর্ঘ্য। আগের আসরগুলোতে ৪০-৪২ দিন ধরে খেলা হলেও, এবার টুর্নামেন্ট চলবে প্রায় ৫০ দিন ধরে। যা শুরু হবে আগামী ২৯ মার্চ থেকে আর ফাইনাল হবে ২৪ মে’তে।

আসর শুরুর প্রায় চল্লিশ দিন আগেই পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করলো আয়োজকরা। তবে প্রাথমিকভাবে শুধু প্রথম পর্বের ৫৬ ম্যাচের সূচি প্রকাশ করা হয়েছে। প্লে-অফ পর্বের ম্যাচগুলোর সূচি জানানো হবে পরবর্তীতে।

প্রকাশিত সূচি মোতাবেক, গত আসরের ফাইনাল ম্যাচ দিয়েই শুরু হবে এবারের আইপিএল। অবাক হওয়ার কিছু নেই। সেই ফাইনাল ম্যাচটিই আবার হবে না। বরং, ফাইনালের দুই দল মুম্বাই ইন্ডিয়ানস ও চেন্নাই সুপার কিংস খেলবে এবারের আইপিএলের উদ্বোধনী ম্যাচে। তবে ফাইনাল ম্যাচটি হায়দরাবাদে হলেও, এবারের উদ্বোধনী ম্যাচ হবে মুম্বাইয়ের ঘরের মাঠে।

এছাড়া আগের আসরগুলোতে প্রায় নিয়মিতই দিনে দুইটি করে ম্যাচ থাকলেও, এবার শুধুমাত্র ছয়টি ছুটির দিন অর্থাৎ ছয় রোববারে দেখা যাবে দুইটি করে ম্যাচ। যেসব দিনে হবে দুইটি ম্যাচ, সেসব দিনে প্রথম ম্যাচ হবে বিকেল সাড়ে ৪টায় ও পরেরটি মাঠে গড়াবে রাত সাড়ে ৮টায়।

অন্যান্য দিন একমাত্র ম্যাচ শুরু হবে রাত সাড়ে ৮টায়ই। টুর্নামেন্টের ব্রডকাস্টাররা অনুরোধ করেছিল রাতের ম্যাচ আরেকটু আগে শুরু করার ব্যাপারে। সে অনুরোধ রাখেনি আইপিএল গভর্নিং কাউন্সিল। এছাড়া এবারের আইপিএলে নো বল চেক করার জন্য ব্যবহার করা হবে থার্ড আম্পায়ার প্রযুক্তি।


   আরও সংবাদ