ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ময়মনসিংহে প্রণোদনা চেয়ে প্রধানমন্ত্রীর বরাবর স্মারক লিপি কিন্ডারগার্টেনের


প্রকাশ: ৯ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ময়মনসিংহে প্রণোদনা চেয়ে প্রধানমন্ত্রীর বরাবর স্মারক লিপি কিন্ডারগার্টেনের

   

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ কিন্ডারগার্টেন এসোসিয়েশন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মাসিক ১৫ লাখ টাকা প্রণোদনার দাবিতে স্মারক লিপি প্রদান করেছে। 

আজ রোববার (১০ মে) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেনের কাছে এসোসিয়েশনের নেতৃবৃন্দ এ স্মারক লিপি হস্তান্তর করেন।

জানা যায়, করোনা কালের শুরু থেকে সরকারী নির্দেশে সারা দেশের মতো ঈশ্বরগঞ্জের সকল কিন্ডারগার্টেনের কার্যক্রম বন্ধ থাকায় চরম আর্থিক সঙ্কটে পড়েছে প্রতিষ্ঠানগুলো। এই সময়ে না পাড়ছে শিক্ষক কর্মচারীদের সম্মানী প্রদান করতে, না পাড়ছে মিটাতে প্রতিষ্ঠানেের  ভাড়া।

যার ফলে কিন্ডারগার্টেন সমূহে কর্মরত পাঁচ শতাধিক শিক্ষক কর্মচারী মানবেতর জীবনযাপন করছে। ফলে প্রতিষ্ঠান সমূহ বিশাল অঙ্কের আর্থিক দেনায় পড়েছে। আর  এ দেনা মিটাতে শিক্ষক কর্মচারীদের জীবন বাঁচাতে প্রধানমন্ত্রীর মানবিক দৃষ্টি কামনা করছেন কিন্ডারগার্টেন এসোসিয়েশন ভূক্ত ৪০ টি শিক্ষা প্রতিষ্ঠান।

মানবিক প্রধানমন্ত্রীর ঘোষিত প্রণোদনার অন্তর্ভুক্তকরে করোনা কালের সঙ্কট মোকাবেলায় প্রতি মাসে ১৫ লাখ বরাদ্দের জন্য জোড় দাবি জানিয়েছে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি অলক ঘোষ ছোটন ও সাধারন সম্পাদক আমজাদ হোসেন সোহেল।

স্মারকলিপি প্রদানের সময় এসোসিয়েশনের নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ মনসুর আহম্মেদ ভূঞা ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সাংবাদিক ও আইনজীবী আজিজুল হাই সোহাগ প্রমূখ।


   আরও সংবাদ