ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

আবারও ডক্টরেট উপাধি পেয়েছেন শাহরুখ খান


প্রকাশ: ১০ এপ্রিল, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


আবারও ডক্টরেট উপাধি পেয়েছেন শাহরুখ খান

   

বলিউড বাদশাহ শাহরুখ খানের মুকুটে আরো একটি সম্মানীয় ডক্টরেট ডিগ্রি যোগ হলো। এবার কিং খানকে এ ডিগ্রি দিল লন্ডনের আইন বিশ্ববিদ্যালয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে শাহরুখ খান এই খবরটি ভক্তদের সঙ্গে ভাগাভাগি করেছেন।

এর আগে মৌলানা আজাদ জাতীয় উর্দু বিশ্ববিদ্যালয়, এডিনবার্গ বিশ্ববিদ্যালয় ও বেডফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন শাহরুখ খান।

ওই অনুষ্ঠানের একটি ছবি শেয়ার দিয়ে টুইটারে সুপারস্টার শাহরুখ খান লিখেছেন, ‘এই সম্মানের জন্য আইন বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদ এবং স্নাতক শিক্ষার্থীদের আমার শুভেচ্ছা। এই সম্মান মীর ফাউন্ডেশনে আমাদের দলকে আরো উৎসাহিত করবে।’

শাহরুখ খানের মীর ফাউন্ডেশন একটি অলাভজনক সংস্থা, যা বিভিন্ন প্রকল্প ও এনজিওর সহযোগিতার মাধ্যমে নারীর ক্ষমতায়ন, দরিদ্রদের পুনর্বাসনের লক্ষ্যে কাজ করে। মীর ফাউন্ডেশন এসিড আক্রমণে ভুক্তভোগীদের জন্যও কাজ করে।

শাহরুখ খান বলেছেন, ‘আমি বিশ্বাস করি, দাতব্য সব সময় নীরবে ও মর্যাদার সঙ্গে করা উচিত। দাতব্য সম্পর্কে ফলাও করে জাহির করলে এটি উদ্দেশ্য হারায়। সমাজে আমার অবস্থান ব্যবহার করে তেমনই কিছু ভালো কাজ করতে চাই।’

অতীতে শাহরুখ খান পোলিও সচেতনতা প্রচারাভিযান ও জাতীয় এইডস নিয়ন্ত্রণ সংস্থার সঙ্গেও কাজ করেছেন। ক্যানসার আক্রান্তদের সহায়তার জন্যও কাজ করেন কিং খান।

শাহরুখ খান আরো বলেন, ‘আমি নারীর ক্ষমতায়ন, মৌলিক মানবাধিকার ও দরিদ্রদের পুনর্বাসনের কাজে সক্রিয়ভাবে অংশগ্রহণ করি। আমার দৃঢ় বিশ্বাস, এই পৃথিবী আমাকে যা দিয়েছে তা ফিরিয়ে দিতে হবে। আমি এই সম্মানিত ডক্টরেট পেয়ে ধন্য, আমাকে নির্বাচিত করার জন্য সবাইকে ধন্যবাদ।’

শাহরুখ খানকে সর্বশেষ ‘জিরো’ সিনেমায় দেখা গেছে। এতে তাঁর সঙ্গে জুটি বেঁধেছিলেন ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। তবে বক্স অফিসে তেমন সাফল্য পায়নি এ ছবি।


   আরও সংবাদ