ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

এলজিআরডি মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর


প্রকাশ: ২৫ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


এলজিআরডি মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

   

স্টাফ রিপোর্টার : সরকারের কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং এর আওতাধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার মধ্যে ২০২০-২০২১ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

 আজ বুধবার (২৬ জুলাই) পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষরিত হয়।
 
পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব রেজাউল আহসানের সভাপতিত্বে চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিষয়ে গুরুত্বারোপ করে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি, সম্পদের সদ্ব্যবহার এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নে বার্ষিক কর্মসম্পদন চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। প্রত্যেকটি কাজেরই একটি লক্ষ্যমাত্রা থাকা উচিত। 

লক্ষ্যমাত্রা সুনির্দিষ্ট না হলে আমরা বছর শেষে কি অর্জন করলাম তা স্পষ্ট হয়না। আজকের এই চুক্তির মাধ্যমে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের  আওতাধীন দপ্তর/সংস্থা সমূহের কাজের লক্ষ্যমাত্রা নির্ধারিত হলো।

প্রতিমন্ত্রী দপ্তর ও সংস্থার প্রধানদের উদ্দেশ্যে আরও বলেন, অপ্রয়োজনীয় ব্যয় পরিহার করবেন। আপনাদের সফলতাই আমাদের সফলতা, আপনাদের অর্জনই আমাদের অর্জন। আশা করি নিষ্ঠা ও আন্তরিকতার সাথে নিজ নিজ প্রতিষ্ঠানের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অনুযায়ী লক্ষ্যমাত্রা অর্জনে আপনারা সচেষ্ঠ হবেন। 

বাংলাদেশ সরকারের রূপকল্প ২০২১ এর যথাযথ বাস্তবায়ন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা, সরকারের সার্বিক উন্নয়ন অগ্রাধিকার প্রাধান্য দিয়ে কাঙ্খিত গন্তব্যে পৌছানোর লক্ষ্যে নিরলসভাবে কাজ করার জন্য দপ্তর/সংস্থার প্রধানদের প্রতি তিনি আহবান  জানান।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন আমার বাড়ি, আমার খামার প্রকল্প, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি),সমবায় অধিদপ্তর, , বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড), পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ), বঙ্গবন্ধু পল্লী দারিদ্র বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড), বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিঃ (মিল্কভিটা), পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন (পিডিবিএফ) এর দপ্তর প্রধানগণ নিজ নিজ দপ্তর ও সংস্থার পক্ষে সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সঙ্গে ২০২০-২০২১ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন। 


   আরও সংবাদ