ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

কোভিড-১৯'এ আক্রান্ত হয়েছেন কৃষি মন্ত্রণালয়ের ২৬০ কর্মকর্তা-কর্মচারী


প্রকাশ: ২৬ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


কোভিড-১৯'এ আক্রান্ত হয়েছেন কৃষি মন্ত্রণালয়ের ২৬০ কর্মকর্তা-কর্মচারী

   

স্টাফ রিপোর্টার : কৃষি মন্ত্রণালয় ও এর অধীনস্থ দপ্তর ও সংস্থার ২৬০ জন কর্মকর্তা-কর্মচারী এখন পর্যন্ত কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন ৫ জন। চিকিৎসাধীন ও আইসোলেশনে রয়েছেন ১১৬ জন কর্মকর্তা-কর্মচারী। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩৯ জন।

সোমবার (২৭ জুলাই) বিকালে কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার কামরুল ইসলাম ভূইয়া এক বার্তায় এ তথ্য জানান।

‘এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে’- প্রধানমন্ত্রীর এই নির্দেশনাকে শিরোধার্য করে কোভিড-১৯ এর প্রভাবে সম্ভাব্য খাদ্য সংকট মোকাবিলায় কৃষি মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মহামারি করোনার প্রকোপের শুরু থেকেই খাদ্য উৎপাদন বৃদ্ধির বর্তমান ধারা শুধু অব্যাহত রাখা নয়, তা আরও বাড়াতে কাজ করছে মন্ত্রণালয়। 

ঘূর্ণিঝড় আম্পান ও চলমান বন্যার কারণে কৃষিতে ক্ষয়ক্ষতি মোকাবিলায়ও কৃষি মন্ত্রণালয় ও এর অধীনস্থ দপ্তর/সংস্থার কর্মকর্তা-কর্মচারি কৃষকের পাশে থেকে কার্যক্রম অব্যাহত রেখেছে। 

এর আগে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক কর্মকর্তা-কর্মচারিদের ডাক্তার-নার্সসহ স্বাস্থ্যকর্মী এবং আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী যেমন ফ্রন্টলাইনে থেকে কাজ করে যাচ্ছে তেমনি কৃষিতে প্রয়োজনে ঝুঁকি নিয়ে হলেও কাজ করে যাওয়ার নির্দেশ প্রদান করেন। 

তিনি বলেন, মহামারি করোনা, আম্পান, বন্যা প্রভৃতি চ্যালেঞ্জ মোকাবিলা করতে হলে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক নির্দেশিত স্থাস্থ্যবিধি  মেনে প্রয়োজনে জীবনের ঝুঁকি নিয়ে হলেও নিরলসভাবে কাজ করে যেতে হবে। যাতে করে দেশে খাদ্যের কোন ঘাটতি না হয়, সংকট না হয়।


   আরও সংবাদ