ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

সড়ক দুর্ঘটনায় আহত যবিপ্রবির সেই শিক্ষার্থীর মৃত্যু


প্রকাশ: ৮ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


সড়ক দুর্ঘটনায় আহত যবিপ্রবির সেই শিক্ষার্থীর মৃত্যু

   

যবিপ্রবি থেকে নাজিম উদ্দিন : গত বৃহস্পতিবার সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  গতকাল শনিবার রাতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)'র শিক্ষার্থী জাহিদ হাসান ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন। নিশ্চিত করেছে সহপাঠীরা।

তিনি গত বৃহস্পতিবার (৬ আগস্ট) সকাল আনুমানিক সাড়ে ৯ টার দিকে মহেশপুর-খালিশপুর রোডে বিজিবি ক্যাম্প সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

তিনি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী ছিলেন। তাঁর গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা সদর উপজেলার সরোজগঞ্জ বাজার এলাকায়। তাঁর অকাল মৃত্যুতে যবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

সড়ক দুর্ঘটনায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিজন শিক্ষার্থী আমার কাছে সন্তানের মতো। সড়ক দুর্ঘটনার বলি হয়ে আমার সন্তানের এভাবে চলে যাওয়া মেনে নেওয়া যায় না। সড়কে শৃঙ্খলা ফেরাতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। তা না হলে সড়কে মৃত্যুর মিছিল ঠেকানো যাবে না। 

মেধাবী জাহিদের মৃত্যুতে আমার হৃদয়ে সন্তান হারানোর ক্ষত সৃষ্টি হলো। আমি জাহিদের রূহের মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পিতা-মাতা, পরিবার-পরিজন, দীর্ঘদিনের সহপাঠীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

এদিকে জাহিদ হাসানের অকাল প্রয়াণে যবিপ্রবির শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি ও কর্মচারী সমিতি গভীর শোক প্রকাশ করেছে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগ, যবিপ্রবি ছাত্রলীগ, সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও তাঁর অকাল প্রয়াণে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে।


   আরও সংবাদ