ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রীর সময়োচিত সিদ্ধান্তেই দেশের অর্থনীতির চাকা আবার সচল হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী


প্রকাশ: ১৪ অগাস্ট, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


প্রধানমন্ত্রীর সময়োচিত সিদ্ধান্তেই দেশের অর্থনীতির চাকা আবার সচল হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

   

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন,"কভিডের মহামারিতে গোটা বিশ্ব যেখানে হিমশিম খেয়েছে,সেসময় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত বিচক্ষণতার সাথে স্বাস্থ্যখাতের একেকটি সিদ্ধান্ত আমাদেরকে দিয়েছেন।আমরা স্বাস্থ্যখাতের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতিটি কথা মেনে কাজ করেছি।

আমাদের নির্দেশনা অনুযায়ী দেশের চিকিৎসক, নার্স, টেকনোলজিস্টরা নিরলস কাজ করে গেছে। এর ফলে, করোনা আজ আমাদের দেশ থেকে বিদায় নেবার পথে।আক্রান্ত বিবেচনায় করোনায় মৃত্যুহার আমাদের দেশে অনেক কম।

বলা চলে,ভ্যাকসিন ছাড়াই দেশ এখন সাভাবিক অবস্থায় ফেরার পথে। এই সাভাবিক অবস্থার কারনেই দেশের অর্থনীতির চাকা আবার সচল হয়েছে।দেশ আবার এগিয়ে যাচ্ছে।সবকিছুই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী ও সাহসী সিদ্ধান্ত গ্রহনের ফলেই।বঙ্গবন্ধুর আদর্শে গড়া সন্তান বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সর্বক্ষেত্রেই সফল হয়েছেন।"

আজ শনিবার (১৫ আগস্ট) বিকেলে রাজধানীর বিসিপিএস অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ পালন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দুর্নীতি নিয়ে সমালোচনা প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শ কেউ ধারন করে কাজ করতে পারলে তার পক্ষে দুর্নীতি করা সম্ভব নয়।দেশকে বিশ্ব কাতারে নিয়ে যেতে বঙ্গবন্ধুর আদর্শ ধারনের কোন বিকল্প নেই। বঙ্গবন্ধুর আদর্শ পেতে চাইলে বঙ্গবন্ধুর লেখা বইগুলি পড়তে হবে।দেশের স্বাস্থ্যখাতের সাথে যুক্ত প্রতিটি কর্মকর্তা কর্মচারীদের বঙ্গবন্ধুর আত্মজীবনীমূলক গ্রন্থ 'অসমাপ্ত আত্মজীবনী' ও 'কারাগারের রোজনামচা' নামক গ্রন্থগুলি সময় নিয়ে পড়তে হবে। বঙ্গবন্ধুর নিজ হাতে লেখা বইগুলি পড়লে যেকোন মানুষের মনেই দেশাত্মবোধ জেগে উঠবে। এর ফলে বাংলাদেশের উন্নয়ন আরো দ্রুত ও ত্বরান্বিত হবে।"

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, বিএমআরসি'র সভাপতি ও কমিউনিটি ক্লিনিক ট্রাস্টের চেয়ারম্যান সৈয়দ মোদাচ্ছের আলী,বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহীউদ্দীন, সাধারণ সম্পাদক এহতেশামুল হক চৌধুরী, স্বাচিপ এর সভাপতি ইকবাল আর্সেলান, সাধারণ সম্পাদক এম এ আজিজ, বাংলাদেশ আওয়ামিলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য,এর আগে আজ সকালে স্বাস্থ্যমন্ত্রী তার নির্বাচনী এলাকা মানিকগঞ্জের গড়পাড়াস্ত শুভ্র কমিউনিটি সেন্টারে উপস্থিত থেকে জাতীয় শোক দিবস ২০২০ পালন করেন ও দোয়া মাহফিলে অংশ নেন। 


   আরও সংবাদ