ঢাকা, মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১২ মাঘ ১৪২৮, ২০ সফর ১৪৪৩

পুনঃনির্মিত ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদের উদ্বোধন করেন সেনাবাহিনী


প্রকাশ: ১১ ডিসেম্বর, ২০২০ ১৬:১০ অপরাহ্ন


পুনঃনির্মিত ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদের উদ্বোধন করেন সেনাবাহিনী

স্টাফ রিপোর্টার : ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদ (আল্লাহু মসজিদ) ১৯৭৪ সালের ২৩ মে নির্মিত হয়েছিল। এই মসজিদের পূর্বে ধারণক্ষমতা ছিল আনুমানিক ৯০০ জন মুসল্লি, যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল ছিল। বিশেষ করে জুম্মার দিনে মসজিদ সংলগ্ন রাস্তাটিতেও মুসল্লিদের নামাজ পড়তে হতো। বর্তমান এবং ভবিষ্যতের প্রয়োজনের কথা চিন্ত করে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এই মসজিদ পুনঃনির্মানের জন্য উদ্যোগ গ্রহণ করেন।

আজ শুক্রবার (১১ ডিসেম্বর) পুনঃনির্মিত ঢাকা সেনানিবাসস্থ ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদ (আল্লাহু মসজিদ)টি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

গত ১০ মার্চ ২০১৯ তারিখে সেনাবাহিনী প্রধান মসজিদটির পুনঃনির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পুনঃনির্মিত মসজিদটির আয়তন প্রায় ৩২ হাজার স্কয়ার ফিট এবং মুসল্লি ধারণ ক্ষমতা তিন হাজারেরও অধিক। 

উদ্বোধন শেষে সেনাবাহিনী প্রধান পুনঃনির্মিত ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদ (আল্লাহু মসজিদ) নির্মাণের সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। 

সদর দপ্তর লজিস্টিকস এরিয়ার সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত উক্ত অনুষ্ঠানে ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাগণ ছাড়াও বিভিন্ন পদবীর সেনা সদস্য ও স্থানীয় অসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ