ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

সিডনিতে ইলিয়াস আলীর সন্ধান চেয়ে বিক্ষোভ


প্রকাশ: ১৬ এপ্রিল, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


সিডনিতে ইলিয়াস আলীর সন্ধান চেয়ে বিক্ষোভ

   

অস্ট্রেলিয়া প্রতিনিধি : অস্ট্রেলিয়ার সিডনিতে এম ইলিয়াস আলীর সন্ধানের দাবীতে বিক্ষোভ সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (১৭ এপ্রিল) সকালে সিডনিতে ইলিয়াস আলী মুক্তি সংগ্রাম পরিষদ এ আয়োজন করে।

জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়ার সভাপতি ইয়াসির আরাফাত সবুজ বলেন, ইলিয়াস আলীসহ ‘গুম’ হওয়া দলের সকল নেতাকর্মীকে অক্ষত অবস্থায় পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি করান।

স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জুমান হোসেন বলেন, নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীকে গুম নামক কারাগার থেকে সুস্থ অবস্থায় ফিরিয়ে দিতে সরকারের প্রতি জোর দাবী জানান।

সমাবেশে বক্তারা বলেন, দেশে এখন চলছে সরকারী প্রতিহিংসার প্রবল প্রতাপ। আর এই প্রতিহিংসার ছোবলে সরকার বিরোধী রাজনৈতিক দল, ভিন্নমত ও বিশ্বাসে মানুষদের ক্ষত-বিক্ষত করছে। সিলেটের সাধারণ মানুষের প্রাণের স্পন্দন বাকশাল বিরোধী আন্দোলনের সমর নায়ক এম ইলিয়াস আলীকে জনতার মাঝে ফিরিয়ে না দিলে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাবে।

ইলিয়াস আলী মুক্তি সংগ্রাম পরিষদের অস্ট্রেলিয়া শাখার আহ্বায়ক এবং বিএনপি’র সহ প্রচার সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জুমান হোসেন পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়ার সভাপতি ইয়াসির আরাফাত সবুজ।

নিউসাউথওয়েলস বিএনপির সাবেক সভাপতি এবং অস্ট্রেলিয়ার বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার কামরুল ইসলাম শামীম আলোচনা সভায় সভাপতিত্ব করেন। এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ জাকির হোসেন রাজু। 

উল্লেখ্য; না ফেরার ৭ বছর, ২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকার বনানী থেকে নিখোঁজ হন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য জননেতা এম. ইলিয়াস আলী ও তাঁর গাড়ি চালক আনসার আলী। দীর্ঘ ৭ বছর অতিবাহিত হলেও এখন পর্যন্ত তাদের কোন সন্ধান পাওয়া যায় নি। নিখোঁজের পর থেকেই তাদেরকে ফিরে পাওয়ার দাবিতে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে বিএনপি তথা অঙ্গ-সহযোগী সংগঠনগুলো।


   আরও সংবাদ