ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ অগ্রহায়ন ১৪২৮, ১৯ জ্বিলহজ্ব ১৪৪২

প্রবাসীদের এই মূহুর্তে দেশে না ফেরার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর


প্রকাশ: ১২ মার্চ, ২০২০ ০০:০০ পূর্বাহ্ন


প্রবাসীদের এই মূহুর্তে দেশে না ফেরার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

কূটনৈতিক প্রতিবেদক : মধ্যপ্রাচ্য থেকে যারা ছুটিতে এসে করোনাভাইরাসের কারণে দেশে আটকে গেছেন তাদের ভিসার মেয়াদ বাড়ানো হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বৃহস্পতিবার (১২ মার্চ) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মধ্যপ্রাচ্যের পাঁচ দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

প্রবাসীদের এই মূহুর্তে দেশে না ফেরার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, যারা যে দেশে আছেন, সে দেশেই থাকুন। সে দেশের আইন কানুন মানুন। কোনো কিছুর দরকার হলে দূতাবাসে যোগাযোগ করুন। যদি দেশে আসতেই হয় তবে মনে রাখবেন, এখনে এসে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে, কারো সঙ্গে দেখা-সাক্ষাৎ করা যাবে না। 

তিনি বলেন, বাংলাদেশে করোনাভাইরাস এখনও তেমন প্রভাব বিস্তার করতে পারেনি। এখন পর্যন্ত ৩জন রোগী শনাক্ত হয়েছেন। তারা সুস্থ আছেন। তবে এটি যাতে আরও বিস্তৃত হতে না পারে সেজন্য স্বাস্থ্যমন্ত্রণালয় প্রয়োজনীয় সবকিছুই করবে।

মিডিয়ার কারণে কারোনাভাইরাস নিয়ে এতো আলোচনা হচ্ছে। আসলে এটি ততটা মারাত্মক নয় বলেও মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী মিষ্টার মোমেন।

করোনাভাইরাস নিয়ে মধ্যপ্রাচ্যের পাঁচ দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে আরও উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এবং সৌদি আরব, কাতার, ইরাক, সংযুক্ত আরব আমিরাত ও কুয়েতের রাষ্ট্রদূতরা।


   আরও সংবাদ