• শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০১:৫০ অপরাহ্ন

দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩০২৭, মৃত্যু ৫৫

দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩০২৭, মৃত্যু ৫৫

স্টাফ রিপোর্টার : সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৭ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৬৮ হাজার ৬৪৫ জনে। আর মৃত্যু হয়েছে ৫৫ জনের। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ১৫১ জনের। 

আজ মঙ্গলবার (৭ জুলাই) দুপুর আড়াইটায় করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯৫৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭৮ হাজার ১০২ জন।

তিনি আরো জানান, সারাদেশে ৭৪টি ল্যাব আছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৪৯১টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১৭৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে আট লাখ ৭৩ হাজার ৪৮০টি।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৫ জনের মধ্যে ৪৬ জন পুরুষ ও নারী নয় জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, রাজশাহী, বরিশাল সিলেট ও রংপুর বিভাগে দুই জন করে আট জন, খুলনা বিভাগে সাত জন, ময়মনসিংহ বিভাগে এক জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৯ জন, বাসায় মারা গেছেন ১৫ জন। মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে এক জনকে।

মৃত্যুদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে এক জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয় জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয় জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন ও ১১ থেকে থেকে ২০ বছরের মধ্যে এক জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮০২ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭২৩ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৩২ হাজার ৩৫১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৮৭৩ জন।

You can share this post!


jsrfigb

6ij07G rtliemblgpvl, [url=http://ioisyfcevqgj.com/]ioisyfcevqgj[/url], [link=http://jzclpmbkrkrj.com/]jzclpmbkrkrj[/link], http://ihuugbcjfwtk.com/

qknmlwjzbr

eaDT9Y ajozvykahfni, [url=http://aimpgibzdgrf.com/]aimpgibzdgrf[/url], [link=http://qmzowsqxkluz.com/]qmzowsqxkluz[/link], http://wjggaddwgmhf.com/




Leave Comments