ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

৫৪ কো‌টি ব্যা‌য়ে ‌চৌগাছা-য‌শোর সড়‌কের সংস্কার চল‌ছে


প্রকাশ: ২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


৫৪ কো‌টি ব্যা‌য়ে ‌চৌগাছা-য‌শোর সড়‌কের সংস্কার চল‌ছে

   

যশোর থেকে খান সাহেব : ৫৪ কো‌টি টাকা ব্যা‌য়ে চৌগাছা-য‌শোর সড়‌কের প্রশস্তকরণ ও সংস্কার কাজ এ‌গি‌য়ে চল‌ছে দ্রুত গ‌তি‌তে। গত ফেব্রুয়ারী মা‌সে শুরু হ‌য়ে এখন পর্যন্ত প্রায় ৫০ ভাগ কাজ শেষ হ‌য়ে গে‌ছে। বা‌কি কাজ নির্ধা‌রিত সময় আগামী ৩১ মে এর ম‌ধ্যে শেষ করা যা‌বে ব‌লে ম‌নে কর‌ছেন ঠিকাদারী প্র‌তিষ্ঠান এমএম বিল্ডার্স এন্ড ই‌ন্জি‌নিয়ার্স লি‌মি‌ডেট। 

জানা যায়, চৌগাছা থে‌কে য‌শোর শহর এর দুরত্ব ২৫ কি‌লো‌মিটার। এর ম‌ধ্যে চুড়ামনকা‌ঠি থে‌কে য‌শোর শহর পর্যন্ত ৮ কি‌লো‌মিটার সড়ক মি‌শে আ‌ছে ঢাকা-খুলনা মহাসড়‌কের সা‌থে। বা‌কি ১৬ কি‌লো‌মিটার সড়ক দীর্ঘ‌দিন যাবৎ অপ্রশস্ততার কার‌ণে যানবাহন চলাচ‌লে ব্যাপক সমস্যা হ‌চ্ছিল। এবং সড়ক দূঘর্টনা ছিল নিত্য‌দি‌নের ঘটনা। এ অবস্থায় সা‌বেক এম‌পি এবং সড়ক ও জনপথ বিভা‌গের সংসদীয় স্থায়ী ক‌মি‌টির সদস্য অ্যাড. ম‌নিরুল ইসলামের একান্ত প্র‌চেষ্টায় এই ১৬ কি‌লো‌মিটার সড়ক সংস্কার ও প্রশস্তকর‌ণের জন্য ৫৩ কো‌টি ৪০ লাখ ১১ হাজার ৪ শত ৪৩ টাকা বরাদ্দ করা হয়।

টেন্ডা‌রে অংশগ্রহণ ক‌রে কাজ পায় এম ময়নু‌দ্দিন বা‌শির মা‌লিকানাধীন এম.এম বিল্ডার্স এন্ড ই‌ন্জি‌নিয়ার্স লি‌মি‌টেড। ওর্য়াক ওর্ডার পাওয়ার পর পু‌রোদ‌মে কাজ শুরু ক‌রে দেয় ঠিকাদারী প্র‌তিষ্ঠান। 

সড়ক সংস্কার ছাড়াও নতুন দু‌টি বক্স কার্লভার্ট নির্মাণ করা হ‌চ্ছে। সড়‌কের প্রস্থ দাড়া‌চ্ছে ২৫ ফুট পর্যন্ত। সেই সা‌থে পুকুর ও নিচু এলাকায় প্যালাসাইট নির্মাণ করা হ‌চ্ছে যা‌তে সড়ক ভে‌ঙ্গে না যায়।

সড়ক প্রশস্থ ও সংস্কার করার কার‌ণে এ এলাকার মানু‌ষের ম‌ধ্যে আনন্দের ঢেউ ব‌য়ে যা‌চ্ছে। এলাকার মানু‌ষেরা এ কা‌জের জন্য সা‌বেক এম‌পি অ্যাড. ম‌নিরুল ইসলাম‌কে ধন্যবাদ জা‌নি‌য়ে‌ছেন। এলাকাবাসীর আশা সংস্কার কাজ শেষ হ‌লে এ অঞ্চ‌লের মানুষের য‌শোর যাতায়াতের সময় অ‌র্ধে‌কে নে‌মে আস‌বে।


   আরও সংবাদ