ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্যাসিনো আইন করে বৈধ করার সুযোগ নেই


প্রকাশ: ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


ক্যাসিনো আইন করে বৈধ করার সুযোগ নেই

   

ক্যাসিনো অবৈধ। তাই বাংলাদেশে ক্যাসিনোকে আইন করে বৈধ করার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আজ মঙ্গলবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বিশ্বব্যাংক ও জাতিসংঘ কর্তৃক আয়োজিত (রোড সেফটি ফর অল) শীর্ষক এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, অবৈধ কাজ কোনোভাবেই চলবে না। আর ক্যাসিনো চলবে কিভাবে। আর এটা সরকার আইন করেও বৈধ করবে না। যে যত বড়ই হোক, আর যারাই অপরাধ করুক না কেন। আমাদের যে আইন, তার আওতায় এনে অপরাধীদেরকে শাস্তি দেয়া হবে। ক্যাসিনো হোক বা অন্য কিছু হোক অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে।

তিনি বলেন, আমরা যে এখানে মিটিং করছি, এটাও প্রশাসন জানে। ওটাও (ক্যাসিনো) প্রশাসনের জানা উচিত ছিল। তারা যদি না জেনে থাকে, তাহলে তারা অবশ্যই সেটা এক্সপ্লেইন করবে। প্রশাসন জানে না এমন কোনো কাজ বাংলাদেশে হতে পারে না। এর সঙ্গে কেউ না কেউ কোনো না কোনোভাবে জাড়িত থাকতে পারে। তাদের যে দায়িত্ববোধ সেটা তারা এড়িয়ে যেতে পারবে না। সেখান থেকে তারা কেউ বেরিয়ে আসতে পারে না।

ক্যাসিনোর যে জিনিসপত্র সেগুলো তো আমদানি করা হয়েছে। তারা অবশ্যই এনবিআরকে ভ্যাট-ট্যাক্স দিয়েই সেগুলো এনেছে এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এনবিআর অবশ্যই এনবিআরের কাজ করবে। সেগুলো তো অবশ্যই এনবিআরের রেকর্ডে আছে। সেগুলো তো এ দেশের না। যারা যেভাবেই আমদানি করেছে সেগুলো তো কোন কোম্পানি দেখিয়েই আমদানি করেছে। তাই সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

ব্যাংক একাউন্ট জব্দ করার বিষয়ে মন্ত্রী বলেন, অবৈধভাবে কেউ টাকা উপার্জন করলে সেটা এনবিআর নিয়ে নিতে পারে না। নেওয়ার কোনো আইন নেই। এনবিআর সেখানে আইনগত যে ব্যবস্থা নেয়া যায় সেটা নেবে। এক্ষেত্রে আমাদের দেশে দুদক আছে তারা তদন্ত করবে।

দেশে যে অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে অভিযান চলছে সেটা দল-মত-নির্বিশেষে দেশের সবাই সমর্থন করেছে বলেও মন্তব্য করেন মন্ত্রী।


   আরও সংবাদ