ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বৃক্ষদান ও শিক্ষা উপকরণ বিতরণ


প্রকাশ: ২৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বৃক্ষদান ও শিক্ষা উপকরণ বিতরণ

   

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র ৭৩ তম জন্মদিন উপলক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পৃষ্ঠপোষকতায় পরিচালিত দাতব্য  প্রতিষ্ঠান "শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র "র  উদ্যোগে কুমিল্লার বুড়িচং উপজেলার পূর্ণমতি গ্রামের ৩টি প্রাথমিক বিদ্যালয়ের মোট ১৭৩ জন সুবিধা বঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীর মাঝে বৃক্ষ ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এর মধ্যে একটি পরিবেশ বান্ধব ফলজ ও বনজ গাছ ও বিভিন্ন শিক্ষা উপকরণ স্কুল ব্যাগ, খাতা, কলম, জ্যামিতি বক্স, পেন্সিল, রাবার, সার্পনার ছিলো বলে জানানো হয়।

বৃক্ষ ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের চেয়ারম্যান  ঢাকা মহানগর ছাত্রলীগ (উত্তর) এর সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রহমান।

বুড়িচং থানা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার হাজী জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষা উপকরণ বিতরণ করেন সাবেক আইন মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য আব্দুল মতিন খসরু।

সাবেক আইনমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন নিয়ে এসেছেন। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ এর জন্য শিক্ষা ব্যবস্থায় বিশেষ গুরুত্ব দিয়েছেন। একমাত্র শেখ হাসিনার নেতৃত্বেই শতভাগ শিক্ষিত জাতি গঠন করা সম্ভব।

শেখ হাসিনার ৭৩ তম জন্মদিনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বুড়িচং থানার পূর্ণমতি গ্রামে শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরণ পাঠিয়েছেন, সে জন্য কুমিল্লা বাসীর পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়।

অনুষ্ঠানে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের চেয়ারম্যান সৈয়দ মিজানুর রহমান বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় প্রতিষ্ঠিত শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র ২০১৪ সাল থেকে সারা বাংলাদেশে সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে আসছে।

শেখ হাসিনার আলোকিত বাংলাদেশ গড়ার লক্ষে এখন থেকে প্রতিমাসে বুড়িচং উপজেলার পূর্ণমতি গ্রামের ৩ টি বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণ করা হবে।

আলোচনা শেষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মদিন উপলক্ষে পূর্ণমতি বন্ধুমহল '৯৭ এর আয়োজনে পূর্ণমতি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু'র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা চেয়ারম্যান, উপজেলা শিক্ষা কর্মকতা, ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান, রিহ্যাবের পরিচালক ইঞ্জি. আল আমিন, বিশিষ্ট ব্যবসায়ী সৈকত সরকার, তিন স্কুলের শিক্ষক, অভিভাবকবৃন্দ ও ছাত্র-ছাত্রীরা।


   আরও সংবাদ