ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ডিএসসিসি‘র কাউন্সিলর মমিনুল হক সাঈদকে অপসারণ


প্রকাশ: ১৬ অক্টোবর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


ডিএসসিসি‘র কাউন্সিলর মমিনুল হক সাঈদকে অপসারণ

   

স্টাফ রিপোর্টার : রাজধানীতে ক্যাসিনো নিয়ে আলোচিত যুবলীগ নেতা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)‘র ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মমিনুল হক সাঈদকে কাউন্সিলর পদ থেকে অপসারণ করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ স্বাক্ষরিত এক আদেশে এসব তথ্য নিশ্চিত করেন।

সচিব বলেন, ‘মূলত দুইটি কারণে ডিএনসিসিরে ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মমিনুল হক সাঈদকে অপসারণ করা হয়েছে। প্রথমত, তিনি কোনো কারণ ছাড়াই সিটি করপোরেশনের ১৮টি সভার মধ্যে ১৩টি সভায় অনুপস্থিত ছিলেন। আইন অনুযাযী কোনো কাউন্সিলর পর পর তিনটি সভায় বিনা অনুমতিতে অনুপস্থিত থাকলে তিনি কাউন্সিলর পদে থাকতে পারেন না।’

হেলালুদ্দীন বলেন, ‘এছাড়া স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আইন অনুযায়ী কোনো কাউন্সিলর বিদেশ গেলে মন্ত্রণালয়ের মন্ত্রীর অনুমোদন লাগে। কিন্তু ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এই পর্যন্ত অনেকবার বিদেশে গিয়েছেন। কিন্তু তিনি একবারও মন্ত্রণালয়ের কোন অনুমোদন নেননি। এই দুই কারণে কাউন্সিলর মমিনুল হক সাঈদকে বরখাস্ত করা হয়েছে।’

সূত্র জানায়, কাউন্সিলর মমিনুল হক সাঈদ ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি ২০১৫ সালে ডিএনসিসির ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন। 

স্থানীয় সরকার মন্ত্রণালয় সূত্র জানায়, ২০১৫ সালের এপ্রিল থেকে এ পর্যন্ত অনুষ্ঠিত ডিএসসিসিতে ১৮টি বোর্ড সভার মধ্যে ১৩টি সভায় তিনি অনুপস্থিত ছিলেন। এ ব্যাপারে গত ৭ জুলাই তাকে কারণ দর্শানো নোটিশ দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। কারণ দর্শানোর তিন মাস পর তাকে বরখাস্ত করা হলো।

উল্লেখ্য, নিজের প্রভাব খাটিয়ে তিনি রাজধানীর মতিঝিলে ওয়ান্ডারার্স ক্লাবে অবৈধ ক্যাসিনো ব্যবসা চালু করেন। তার বিরুদ্ধে চাঁদাবাজি ও টেন্ডারবাজির বিভিন্ন অভিযোগ রয়েছে।


   আরও সংবাদ