ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

মণিরামপুর মহিলা ডিগ্রি কলেজের দুই শিক্ষার্থীর ঈর্ষান্বিত সাফল্য


প্রকাশ: ২১ অক্টোবর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


মণিরামপুর মহিলা ডিগ্রি কলেজের দুই শিক্ষার্থীর ঈর্ষান্বিত সাফল্য

   

মণিরামপুর যশোর থেকে আব্বাস উদ্দীন : মেডিকেল এডমিশন পরীক্ষায় যশোরের মণিরামপুর মহিলা ডিগ্রি কলেজের কৃতি শিক্ষার্থী তানজুম রায়হান ফাগুন ও ফাতেমা-তুজ-জোহরা'র ঈর্ষান্বিত সাফল্য অর্জন করেছে। সদ্য প্রকাশিত মেডিকেল ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় তানজুম রায়হানের স্থান ১৮ তম। তার টেস্ট স্কোর ৮৩.৫০। আর ফাতেমা-তুজ-জোহরা ভর্তির সুযোগ পেয়েছে ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে। তার টেস্ট স্কোর ৭৬.৭৫। মেধা তালিকায় তার স্থান ৪০৭। এই কলেজের অন্য আরও দুই শিক্ষার্থী যথাক্রমে জয়শ্রী বিশ্বাস ও সোহানা আক্তার প্রিয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে।

দেশের নামী-দামী খ্যাতনামা শিক্ষা প্রতিষ্ঠানের  শিক্ষার্থীদেরকে টপকায়ে মেডিকেল এডমিশনে এমন দমকপ্রদ সাফল্য অর্জন করায় কৃতি  শিক্ষার্থীদেরকে ঘিরে আজ সকালে কলেজ প্রাঙ্গণে শিক্ষক-শিক্ষার্থীরা আনন্দ-উচ্ছাসে মেতে ওঠে। 

তাৎক্ষণিকভাবে কলেজ মিলনায়তনে এক অনাড়ম্বর অথচ আনন্দঘন পরিবেশে কৃতি শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।  

অধ্যক্ষ নুরুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে মণিরামপুর প্রেসক্লাবের পক্ষ থেকেও কৃতি শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। 

অধ্যক্ষ নুরুজ্জামান বলেন, নারী শিক্ষা প্রসারে উপজেলা পর্যায়ে দেশের  প্রথম প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী মণিরামপুর মহিলা ডিগ্রি কলেজের সাফল্যের ধারাবাহিকতা শিক্ষার্থীরা বজায় রাখায় তিনি এক দিকে গর্বিত। 

তিনি বলেন, এ কলেজের রিজাল্ট বরাবরই ভাল। প্রতি বছরই এ কলেজ থেকে মেডিকেল, ইঞ্জিনিয়ারিং ও বিশ্ববিদ্যালয়ে বহু শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়ে আসছে। গত বছর তিন জন সরকারি মেডিকেলে, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনেকেই চান্স পেয়েছিলো। 

এ কলেজের কৃতি ছাত্রীরা বুয়েটের শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রশাসনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পেশায় এখন কর্মরত। 

এসময় তিনি কলেজের উত্তরোত্তর সাফল্যের ধারাবাহিকতা বজায় থাকার জন্য কলেজ পরিচালনা পর্ষদেরর সদস্যবৃন্দ, শিক্ষক-অভিভাবক,শিক্ষার্থী ও মণিরামপুর বাসীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আফরোজা মাহমুদ, মণিরামপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক আহাম্মেদ লিটন, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান রয়েল, সাংগাঠনিক সম্পাদক এস.এম সিদ্দিক, অধ্যাপক আব্বাস উদ্দীন, অধ্যাপক আব্দুল হালিম, অধ্যাপক বোরহান উদ্দীন জাকির, অধ্যাপক নিহার রঞ্জন হালদার, অধ্যাপক বাবুল আকতার,অধ্যাপক মাহমুদুল ইমরান, কৃতি শিক্ষার্থী তানজুম রায়হান, ফাতেমা-তুজ-জোহরা, জয়শ্রী বিশ্বাস,অভিভাবক নিলুফা ফেরদৌস ও শিরিন সুলতানা।


   আরও সংবাদ