ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে অংশ নিতে আগ্রহী ভারত : রাম মাধব


প্রকাশ: ১০ নভেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে অংশ নিতে আগ্রহী ভারত : রাম মাধব

   

স্টাফ রিপোর্টার : ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাধারণ সম্পাদক রাম মাধব বলেছেন, আওয়ামী লীগের সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্মরণে আগামী বছরের মুজিববর্ষ উদযাপন করার বিষয়ে আমরা খুব আগ্রহী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে অংশ নিতে চায় ভারত। 

সোমবার (১১ নভেম্বর) রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের এসব কথা বলেন রাম মাধব।

মুজিব বর্ষ উদযাপন নিয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে ভারত সরকারের ফোনে আলাপ হয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি দু’জনেই অত্যন্ত জনপ্রিয় নেতা। তাদের সম্পর্ক ভবিষ্যতে আরও অনেক দূর এগোবে বলে আমরা বিশ্বাস করি।

বিজেপির সাধারণ সম্পাদক বলেন, আজকের বৈঠকে আমরা আমাদের দুই দল, দুই দেশ ও দুই সরকারের নানা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। ভারত বাংলাদেশের মধ্যে ঐতিহ্যগতভাবেই শক্তিশালী দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। 

তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সম্পর্ক আরও শক্তিশালী হয়েছে। আমাদের দুই নেতা নিয়মিতই একে অপরের সঙ্গে যোগাযোগ করে থাকেন। নিজেদের সমস্যা ও সংকটগুলো বোঝার চেষ্টা করেন। 

এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও আফম বাহাউদ্দিন নাছিম।


   আরও সংবাদ