ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মণিরামপুরে ক্ষুদ্র ও প্রন্তিক চাষীদের মাঝে প্রনোদনা’র সার ও বীজ বিতরণ


প্রকাশ: ১৬ নভেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


মণিরামপুরে ক্ষুদ্র ও প্রন্তিক চাষীদের মাঝে প্রনোদনা’র সার ও বীজ বিতরণ

   

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে প্রনোদনা’র রাসায়নিক সার ও রবি শস্য’র বীজ বিতরণ করা হয়েছে। 

শনিবার উপজেলা প্রশাসন ও কৃষি অফিসের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম। 

উপ-সহকারি কৃষি কর্মকর্তা প্রদীপ বিশ্বাসের সঞ্চালনায় অন্যান্যদের বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা হীরক কুমার সরকার, উপজেলা  পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, আলহাজ্জ্ব শেখ মাস্টার শাহাজান আলী, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক আবুল ইসলাম, প্রতিনিধি তপন বিশ্বাস পবন, মুক্তিযোদ্ধা হেরমত আলী প্রমূখ। 

আলোচনা সভা শেষে প্রধান অতিথি কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেন।

উপজেলা কৃষি কর্মকর্তা হীরক কুমার সরকার জানান, রবি শস্য’র আবাদ বাড়াতে প্রনোদনা হিসেবে ২ হাজার ১শ’ জন ক্ষুদ্র ও প্রান্তি কৃষকদের মধ্যে ৮০০ কৃষকের জনপ্রতি বিনামূল্যে  ২ কেজি ভুট্টার বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ৭৮০ কৃষকের জনপ্রতি ১ কেজি সরিষার বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি ১৭০ কৃষের জনপ্রতি ১ কেজি তিলের বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি এবং ৩৫০ কৃষকের জনপ্রতি ৫ কেজি মুগের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি বিতরণ করা হয়েছে।


   আরও সংবাদ