ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

অনুমোদনহীন ও মানহীন হাসপাতাল-ক্লিনিক বন্ধে আইনি নোটিশ


প্রকাশ: ৪ ডিসেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


অনুমোদনহীন ও মানহীন হাসপাতাল-ক্লিনিক বন্ধে আইনি নোটিশ

   

নিউজ  ডেস্ক: সারা দেশে অনুমোদনহীন ও মানহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে পদক্ষেপ নিতে স্বাস্থ্য সচিবসহ সংশ্লিষ্ট ৬ জনের কাছে রেজিস্ট্রি ডাকযোগে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. জে আর খাঁন (রবিন)।

নোটিশ প্রসঙ্গে আইনজীবী জে আর খাঁন (রবিন) বলেছেন, দ্য মেডিকেল প্র্যাকটিশনার অ্যান্ড প্রাইভেট ক্লিনিকস অ্যান্ড ল্যাবরেটরিস (রেগুলেশন) অধ্যাদেশ, ১৯৮২ এর ৮ ধারা অনুযায়ী, লাইসেন্স ব্যতীত কোনো প্রাইভেট ক্লিনিক প্রতিষ্ঠা করা যাবে না। ৯ ধারা অনুযায়ী  শর্তাবলী পূরণ না হলে কর্তৃপক্ষ কোনো প্রাইভেট ক্লিনিক প্রতিষ্ঠা করার অনুমতি দেওয়া যাবে না। কিন্তু আইনের এসব বিধানে বলবৎ থাকার পরও ব্যাঙের ছাতার মতো বেসরকারি  হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গড়ে উঠেছে। যার অনেকগুলোই  অনুমোদনহীন, মানহীন ও  সেবা প্রদানের চেয়ে টাকা উর্পাজনেই মালিকদের একমাত্র উদ্দেশ্যে বলে মনে করেন তিনি।

সুপ্রিম কোর্টের এই আইনজীবী আরো বলেন, আইন মোতাবেক বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার প্রতিষ্ঠার  কথা বলা হয়েছে। এছাড়া যুক্তিসঙ্গত সময়ের মধ্যে পদক্ষেপ না নিলে এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়ার হুমকি দিয়েছেন আইনজীবী জে আর খাঁন (রবিন)।


   আরও সংবাদ