ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ঢাকাস্থ চৌগাছা সমিতির উদ্যোগে দু'দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প


প্রকাশ: ২৭ ডিসেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


ঢাকাস্থ চৌগাছা সমিতির উদ্যোগে দু'দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

   

স্টাফ রিপোর্টার : ঢাকাস্থ চৌগাছা সমিতির উদ্যোগে চৌগাছা পৌরসভার মৃধাপাড়া মহিলা কলেজে দুইদিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প-২০১৯ আয়োজন করা হয়েছে।

সোমবার (২৮ ডিসেম্বর) বিকালে চৌগাছার কৃতিসন্তান ঢাকাস্থ চৌগাছা সমিতির সাধারণ সম্পাদক যুগ্ম সচিব এম ইদ্রিস সিদ্দিক বিএন নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

চৌগাছার কৃতি সন্তান ঢাকাস্থ চৌগাছা সমিতির সভাপতি লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ হাবিবুর রহমান খান দুই দিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প এর শুভ উদ্বোধন করবেন বলে জানিয়েছেন চৌগাছা সমিতির সাধারণ সম্পাদক যুগ্ম সচিব এম ইদ্রিস সিদ্দিক। এতে সমিতির সকল পর্যায়ের নেতৃবৃন্দসহ সাধারণ মানুষ উপস্থিত থাকবেন।

এম ইদ্রিস সিদ্দিক বলেন, চৌগাছার সর্বস্তরের গরিব ও বাস্তুহীন মানুষদের জন্য এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। যেখানে তাদের ফ্রি চিকিৎসা দেওয়া হবে। এবং সাথে পাঁচ থেকে সাত দিনের ঔষধ দিয়ে দেওয়া হবে।

তিনি বলেন, চৌগাছার কৃতি সন্তান অধ্যাপক ডাক্তার মোঃ মিজানুর রহমানের তত্ত্বাবধায়নে ২২ জন বিশেষজ্ঞ চিকিৎসক নিম্নোক্ত বিভাগে রোগী দেখবেন।

যেসব বিষয়ে চিকিৎসা প্রদান করা হবে- মেডিসিন, নিউরো মেডিসিন ও হৃদরোগ, কিডনি ও ইউরোলজি, নাক, কান, গলা, জেনারেল সার্জারি ও কলোরেক্টাল, চর্ম, এলার্জি, গাইনী ও অবস, শিশু, চক্ষু, অর্থোপেডিক্স, দন্ত, ফিজিওথেরাপি।

এই ফ্রি মেডিকেল ক্যাম্পের বিষয়টি সকলকে জানিয়ে দেওয়ার জন্য চৌগাছা উপজেলার প্রত্যেকটি গ্রামে মাইকিং করা হয়েছে। যেখানে চৌগাছা সমিতি উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দের দিকনির্দেশনা চৌগাছা ছাত্র কল্যাণ সমিতি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, আগামী সোমবার ও মঙ্গলবার (৩০ ও ৩১ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত দুইদিনব্যাপী চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজে প্রাঙ্গণে ফ্রি মেডিকেল ক্যাম্প চলবে।


   আরও সংবাদ