ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মণিরামপুর ইউপি উপ-নির্বাচনে বিজয়ী আ.লীগ প্রার্থী এরশাদ


প্রকাশ: ২৯ ডিসেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


মণিরামপুর ইউপি উপ-নির্বাচনে বিজয়ী আ.লীগ প্রার্থী এরশাদ

   

মনিরামপুর যশোর থেকে আব্বাস উদ্দিন : কোন প্রকার সহিংসতা ছাড়াই মণিরামপুর উপজেলার ৪ নং ঢাকুরিয়া ইউনিয়ন পরিষেদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এরশাদ আলী সরদার।

সোমবার (৩০ ডিসেম্বর) প্রশাসনের কড়া নজরদারিতে শান্তিপূর্নভাবে উপ-নির্বাচন সম্পন্ন হয়েছে। 

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার সহিদুর রহমান জানান, এই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এরশাদ আলী সরদার নৌকা প্রতিক নিয়ে ৫ হাজার ৯৫৫ ভোট পেয়ে বে-সরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর একমাত্র প্রতিদ্বন্ধী প্রার্থী জি.এম মিজানুর রহমান চশমা প্রতিক পেয়েছেন ৩ হাজার ৯৩১ ভোট পেয়েছেন। ভোট বাতিল হয়েছে ১৪৮টি। 

এদিকে মোট ১৯ হাজার ৬৫০ জন ভোটারের মধ্যে ১০ হাজার ৩৪ জন ভোটার ১০টি কেন্দ্রের ৫২টি বুথে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

তিনি জানান, নির্বাচনী কাজে ১০ জন প্রিজাইডিং অফিসার, ৫২ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১০৪ জন পোলিং অফিসার নিয়োজিত ছিলো। 

অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্নভাবে ভোট  গ্রহনের জন্য প্রতিটি কেন্দ্রে  ৫ জন পুলিশ সদস্য, ১৭ জন আনসার বাহিনীর সদস্য নিয়োজিত ছিলো। ১০টি ভোট কেন্দ্রের জন্য পুলিশ, বিজিবি ও র‌্যাবের একটি করে স্টাইকিং ফোর্স এবং এক প্লাটুন বিজিবি’র সদস্য মোতায়েন করা হয়। এছাড়া তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এক জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত ছিলো।

নির্বাচন পর্যবেক্ষনে আসেন খুলনা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুস আলী, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির ও যশোর সদর উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ ও পুলিশ ও সিভিল প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ। 

এছাড়াও নির্বাচন কমিশনের প্রতিনিধি, স্থানীয় উপজেলা প্রশাসনের প্রতিনিধি ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগন বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে ঘুরে নির্বাচন পর্যবেক্ষণ করেন। নির্বাচনে কোন প্রকার সহিংসতা কিংবা কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলে তিনি দাবি করেন।


   আরও সংবাদ