ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় দু’দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প সমাপ্ত, সভাপতির সৌজন্যে ৫০০ কম্বল বিতরণ


প্রকাশ: ৩০ ডিসেম্বর, ২০১৯ ১৩:০০ অপরাহ্ন


চৌগাছায় দু’দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প সমাপ্ত, সভাপতির সৌজন্যে ৫০০ কম্বল বিতরণ

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় ‘ঢাকাস্থ চৌগাছা সমিতি’র উদ্যোগে দু’দিনব্যাপি ফ্রি মেডিক্যাল ক্যাম্প সমাপ্ত হয়েছে। মঙ্গলবার শেষ দিনেও চিকিৎসা নিতে বিপুল জনসমাগম হয়। দুদিনে প্রায় ১০ হাজার ব্যক্তিকে চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া চিকিৎসা নেয়া রোগীদের দশ লক্ষাধিক টাকা সমমূল্যের ঔষধও প্রদান করা হয়েছে।

৩০ ও ৩১ ডিসেম্বর সোম ও মঙ্গলবার শহরের মৃধাপাড়া মহিলা কলেজে এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে রোগীদের চিকিৎসা দেয়া হয়। 

সমিতির সাধারণ সম্পাদক এম ইদ্রিস সদ্দিকী বলেন, চৌগাছার সর্বস্তরের মানুষদের জন্য এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। যেখানে তাদের ফ্রি চিকিৎসা দেয়া হয়। সাথে পাঁচ থেকে সাত দিনের ঔষধ দেয়া হয়। 

চৌগাছার কৃতি সন্তান ও ঢাকা মেডিকেল কলেজের নিউরোলজি বিভাগের অধ্যাপক ডাক্তার মিজানুর রহমানের তত্ত্বাবধানে দেশের স্বনামধন্য ৪০ জন বিশেষজ্ঞ চিকিৎসক এবং দেশের বিভিন্ন অঞ্চলে কর্মরত চৌগাছার ডাক্তার কৃতি সন্তানদের সমন্বয়ে মেডিসিন, নিউরো মেডিসিন ও হৃদরোগ, কিডনি ও ইউরোলজি, নাক, কান, গলা, জেনারেল সার্জারি ও কলোরেক্টাল, চর্ম, এলার্জি, গাইনী ও অবস, শিশু, চক্ষু, অর্থোপেডিক্স, দন্ত ও ফিজিওথেরাপী বিভাগে চৌগাছাবাসীদের ফ্রি চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে সংস্থাটির উদ্যোগে সমিতির সভাপতির সৌজন্যে উপজেলার ৫০০ ব্যক্তির মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। 

মঙ্গলবার দুপুর দুইটা থেকে উপজেলা পরিষদ হল রুমে এই কম্বল বিতরণ করা হয়। 

এসময় অনুষ্ঠানে বক্তৃতা করেন ঢাকাস্থ চৌগাছা সমিতির সভাপতি লেফটেন্যান্ট জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খান বিএসপি, এনডিসি, পিএসসি (এলপিআর)। 

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সমিতির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব এম ইদ্রিস সিদ্দিকী, চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান লাড্ডু, সমিতির উপদেষ্টা ও সুপ্রিম কোর্টের আইনজীবি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এ বিএম আহসানুল হক আহসান, সাবিনা রহমান খান প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জগদিশপুর ইউপি চেয়ারম্যান তবিবর রহমান খান, চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি, জেলা পরিষদ সদস্য দেওয়ান তৌহিদুর রহমান সমিতির উপদেষ্টা সওজের সাবেক তত্বাবধায়ক প্রকৌশলী আমিনুর রহমান, আহসান হাবিব, সমিতির সাংস্কৃতিক সম্পাদক ও ৯ আনসার ব্যাটেলিয়ান খুলনা’র পরিচালক মাহবুবুর রহমান মিলন, সমিতির সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী শেখ মাসুম কামাল, সদস্য ও আর্স বাংলাদেশের প্রধান নির্বাহী শামসুল আলম, প্রকাশনা সম্পাদক মাহবুবুর রহমান খান, দপ্তর সম্পাদক ও ব্যাংক কর্মকর্তা শাহাঙ্গীর আলম প্রমুখ।


   আরও সংবাদ