ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

র‍্যাব পরিচয়ে ডাকাতি ৯৯৯'তে কল পিবিআইয়ের হানা


প্রকাশ: ২ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


র‍্যাব পরিচয়ে ডাকাতি ৯৯৯'তে কল পিবিআইয়ের হানা

   

স্টাফ রিপোর্টার : রাজধানীর সাইন্স ল্যাবরেটারি এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ ডাকাত দলের এক সদস্য আশিক পারভেজ (২৪) কে আটক করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মেহেদী হাসান (২৫) আরেক জনকে আটক করেছে পিবিআই ঢাকা মেট্রো উত্তর।

আজ বিকালে পিবিআইয়ের বিশেষ পুলিশ সুপার বশির আহমেদ এসব তথ্য জানান।

তিনি বলেন, মাহামুদুল হাসান (২২) সকালে খিলক্ষেত থেকে যাত্রাবাড়ী যাওয়ার উদ্দেশ্যে অনাবিল গাড়িতে উঠেন। গাড়িটি সকাল ১১ টায়  যাত্রাবাড়ী থানাধীন শনির আখরা ফুটওভার ব্রীজের নিচে আসলে ব্রীজের নিচে র‍্যাবের জ্যাকেট পরিহিত অজ্ঞাতনামা ৩/৪ জন যুবক নিজেদেরকে র‍্যাবের লোক পরিচয় দিয়ে পিস্তল এর ভয় দেখিয়ে তার নামে অভিযোগ আছে বলে তাকে বাস থেকে নামিয়ে জোর পূর্বক তার নিকট থাকা একটি আইফোন, শাওমি রেডমি নোট এবং ৩ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। 

পরে তার মুখ চেপে ধরে জোরপূর্বক তাকে মারতে মারতে ফুট ওভার ব্রীজের নীচে থাকা ডাকাত দলের প্রাইভেটকারে উঠায়। এসময় গাড়িতে উঠে বাঁচাও বাঁচাও বলে চিৎকার করলে চিৎকার শুনে একজন উবার চালক ও ট্রাফিক পুলিশ কনষ্টেবল এবং উপস্থিত জনতা এগিয়ে আসে। তাদের এগিয়ে আসতে দেখে ডাকাত দল তাদের গাড়ি ও র‍্যাব জ্যাকেট ফেলে পালিয়ে যায়। 

এসময় ট্রাফিক পুলিশের মোবাইল ফোন থেকে তার ভাইকে ফোন করে ঘটনা জানালে তার ভাই তাৎক্ষণিক ৯৯৯ এ ফোন দিয়ে পুলিশের সহায়তা চাইলে পুলিশ ঘটনাস্থলে আসে। ঘটনাস্থল থেকে পুলিশ ছিনতাইকারীদের ফেলে যাওয়া প্রাইভেটকার এক্স করোলা গাড়ি এবং গাড়িতে ফেলে রেখে যাওয়া র‍্যাবের জ্যাকেট, গাড়ির কাগজ এবং আইডি কার্ড উদ্ধার করে। পরে ভিকটিম মাহামুদুল হাসান বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় একটি মামলা নং-১১১(১২)১৯ দায়ের করেন। 

ডাকাতির এ সংবাদ প্রাপ্তির পর ডিআইজি পিবিআই বনজ কুমার মজুমদারের সার্বিক তত্ত্বাবধান ও দিক-নির্দেশনায় পিবিআই এর বিশ্বস্থ গুপ্তচর ও আধুনিক তথ্য প্রযুক্তির মাধ্যমে সংঘবদ্ধ ডাকাতদের অবস্থান নিশ্চিত করা হয়। পরে পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে ডাকাত দলের ২ সদস্যকে আটক করে। 

আটককৃত আশিক পারভেজকে প্রথমিক জিজ্ঞাসাবাদ করে তার দেয়া তথ্যের ভিত্তিতে আরেক সদস্য মেহেদী হাসানকে আটক করা হয়। 

মামলাটি পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) অধিগ্রহণ করে এসআই আল-আমিন শেখ তদন্ত করছেন। ঘটনায় জড়িত অন্যান্য ডাকাতদের গ্রেফতার এবং ডাকাতি কাজে ব্যবহৃত অস্ত্র ও লুন্ঠিত মালামাল উদ্ধারের প্রক্রিয়া চলছে।


   আরও সংবাদ