ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

জাবিতে অটো প্যাথলজি এ্যালাইজারের উদ্বোধন


প্রকাশ: ৫ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


জাবিতে অটো প্যাথলজি এ্যালাইজারের উদ্বোধন

   

জাবি থেকে রাজু : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে স্বাস্থ্য সেবা বৃদ্ধিকল্পে উন্নতমানের প্যাথলজি ইউনিট চালু করা হয়েছে।

সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম আনষ্ঠানিকভাবে চিকিৎসা কেন্দ্রের প্যাথলজি ইউনিটে ‘অটো প্যাথলজি এ্যানালাইজার’ উদ্বোধন করেন।

তিনি বলেন, আমরা পর্যাপ্ত চিকিৎসা কেন্দ্রের অধিকতর স্বাস্থ্য সেবা বৃদ্ধি করব। উপাচার্য বলেন, বাংলাদেশের বিশ্ববিদ্যালয় সমূহের মধ্যে জাহাঙ্গীরনগরে এই প্রথম বহুমুখি অটো প্যাথলজি এ্যানালাইজার চালু করা হলো।

বায়োট্রেড ইন্টারন্যাশনাল লিমিটেডের সৌজন্যে প্রাপ্ত সিমেন্স ডাইমেনশন ২০০০ মডেলের অটো এ্যানালাইজার মেশিনে সুগার প্রোফাইল, কিডনি, লিভার, লিপিড পেধাফাইল, কার্ডিয়াক মার্কর্, লিভার, লিপিড প্রোফাইল, ইলেক্টযেট, ড্রাগ টেস্ট, আয়রন প্রোফাইল, থায়রয়েড প্রোফাইল ও ক্যান্সার মার্ক ইত্যাদি পরীক্ষা করা যাবে । 

উদ্বোধনী অনষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নূরুল আলম, ভারপ্রাপ্ত রেজিস্টার রহিমা কানিজ, অনুষদ  ডিন, হল প্রভোস্ট, ভারপ্রাপ্ত প্রধান মেডিক্যাল অফিসার ডা.শামছর রহমানসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারিগণ। 


   আরও সংবাদ