ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

র্ধষণের প্রতিবাদে জাবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন


প্রকাশ: ৬ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


র্ধষণের প্রতিবাদে জাবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

   

জাবি থেকে রাজু : রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণ হওয়ার ঘটনায় ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। এরপর মিছিলটি গুরত্বপূর্ণ সড়ক সমূহ প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়। মিছিল শেষে একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে ছাত্রলীগ নেতাকর্মীরা।

মানববন্ধনে ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় জড়িতদের দ্রত বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি তোলেন ছাত্রলীগ নেতারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার ৪৮ বছর পরেও এমন অবস্থায় এসে দাঁড়িয়েছি, যে সময় আমাদের মা-বোনেরা নিরাপদ নয়। যারা এ নিকৃষ্ট কাজটি করেছে তারা মানুষ নয়, মানুষ নামের পশু। তাদেরকে সমাজের নিম্নস্তরে নিক্ষেপ করা উচিত। অতিদ্রুত সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছি। যাতে ভবিষ্যতে কেউ এ ধরনের কাজ করতে সাহস না পায়।

ছাত্রলীগ সভাপতি জুয়েল রানার নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখার তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিল।


   আরও সংবাদ