ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

রাজধানীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অনুপ্রবেশকারীদের সাথে যুবলীগের সংঘর্ষ


প্রকাশ: ৬ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


রাজধানীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অনুপ্রবেশকারীদের সাথে যুবলীগের সংঘর্ষ

   

স্টাফ রিপোর্টার : দিলকুশা সমাজ উন্নয়ন সংস্থার নিয়ন্ত্রণ নিতে মঙ্গলবার দুপুরে দিলকুশায় সংস্থার কার্যালয় ৯ নং ওয়ার্ড যুবলীগের (ঢাকা মহানগর দক্ষিণ) সাথে অনুপ্রবেশকারীদের ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষে আলম নামে এক যুবলীগ সদস্য গুরুতর আহত হয়েছেন বলে জানা যায়। 

সূত্র জানায় দিলকুশায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ভবনের পিছনে অবস্থিত দিলকুশা সমাজ উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল ইসলাম চৌধুরী নুরুকে ৫ মাস পূর্বে অত্র ওয়ার্ড যুবলীগে ওয়ার্ড যুবদল থেকে অনুপ্রবেশকারী মোবারক মিজান ও নাইন ইকবাল গং জোরপূর্বক হটিয়ে অবৈধ নির্বাচনের মাধ্যমে সংস্থার নিয়ন্ত্রণ দখলে নেয়।

সংঘর্ষ এড়াতে প্রতিষ্ঠাতা সভাপতি নুরু গত পাঁচ মাস সংস্থার কার্যালয় যাতায়াত বন্ধ করে দেন। শুদ্ধি অভিযানের পর সিটি কর্পোরেশন নির্বাচনের আমেজ ছড়িয়ে পড়লে সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি নুরু সোমবার কার্যালয়ে গিয়ে বসলে ৯ নং ওয়ার্ড ছাত্রলীগের (মতিঝিল থানা ঢাকা মহানগর দক্ষিণ) ৫/৬ জন সদস্য তার সাথে দেখা করতে আসে। 

বিষয়টি সৌজন্য সাক্ষাৎ হলেও উক্ত ওয়ার্ড যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, সাহেব আলী আকন ও প্রচার সম্পাদক আবুল কাশেম মন্টু সংস্থা পুনরায় নুরুল ইসলাম চৌধুরী নুরু নিয়ন্ত্রণে নিয়ে নিচ্ছে মনে করে, আজ মঙ্গলবার দুপুরে উক্ত ওয়ার্ড যুবদলের সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান রানা ওরফে মিজান এর নেতৃত্বে সায়েদাবাদ বাস স্ট্যান্ড এর শ্রমিক দলের সহ-সভাপতি মোবারক হোসেন সহ আরও অন্যান্য বহিরাগত সন্ত্রাসী কে সংস্থার কার্যালয়ে পাঠায়। তারা কার্যালয়ে গিয়ে সংস্থার উপস্থিত ৫/৭ জন সদস্যকে পিটিয়ে গুরুতর জখম করে কার্যালয় থেকে বের করে দেয়। এদের মধ্যে আলম নামে একজন গুরুতর আহত হয়। 

স্থানীয়দের অভিমত যতদিন যুবলীগের এই ওয়ার্ডের কমিটি না হচ্ছে ততদিন পর্যন্ত এমন সংঘর্ষ হরহামেশাই চলবে এবং একপর্যায়ে তা বড় আকারে রূপ নিয়ে নিতে পারে। প্রশাসনের কড়া নজরদারি ছাড়া এ ধরনের সংঘর্ষ এড়ানো অনেকটাই মুশকিলের ব্যাপার। 

এ বিষয়ে মতিঝিল থানার অফিসার ইনচার্জ ইয়াসির আরাফাত মুঠোফোনে বলেন, বিষয়টি নিয়ে আমার কাছে কেউ কোনো অভিযোগ না আনায় পুলিশ কোন অ্যাকশন নিতে পারছে না। ভবিষ্যতে এ বিষয়ে অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।


   আরও সংবাদ