ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

কুয়াশায় ৬ ঘণ্টা পর বিমান ওঠানামা শুরু


প্রকাশ: ১৩ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


কুয়াশায় ৬ ঘণ্টা পর বিমান ওঠানামা শুরু

   

স্টাফ রিপোর্টার : ঘন কুয়াশার কারণে ৬ ঘণ্টা সকল ফ্লাইট ওঠানামা বন্ধ থাকার পর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল শুরু হয়েছে, জানিয়েছেন বিমানবন্দরের সিনিয়র এয়ার ট্রাফিক অফিসার এস এম ওহিদুর রহমান।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকালে তিনি নিশ্চিত করেছেন, রাত সাড়ে ৩টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ফ্লাইট ওঠা-নামা বন্ধ ছিলো। 

এরপর ঢাকা থেকে সকাল ৯টা ৪৪ মিনিটে ব্যাংককের উদ্দেশে বাংলাদেশে বিমানের বিজি-০৮২ ফ্লাইট ছেড়ে গেছে। এছাড়া ব্যাংকক থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-০৩৮ ফ্লাইটটি কলকাতায় অবতরণ করেছে।

এয়ার ট্রাফিক অফিসার আরও জানান, এছাড়া সিঙ্গাপুর থেকে আসা ইউএসবাংলার ৩০২ ফ্লাইটটি কলকাতা অবতরণ করেছে। ইউএস-বাংলার গুয়ানজু থেকে আসা ৩২৬ ফ্লাইটটি শাহজালালে অবতরণ করতে না পেরে মিয়ানমার অবতরণ করেছে। দোহা থেকে আসা ইউএসবাংলার অপর একটি ফ্লাইট কলকাতা অবতরণ করেছে। 

এছাড়া ইউএসবাংলার মাস্কাট থেকে আসা আরও একটি ফ্লাইট ঢাকায় অবতরণ করতে না পেরে সিলেটে অবতরণ করেছে। ঘন কুয়াশার কারণে বাংলাদেশ বিমান ও ইউএসবাংলার একাধিক ফ্লাইট শাহজালালে অবতরণ করতে পারেনি।

ওহিদুর বলেন, বিমানবন্দরের রানওয়ের দৃষ্টিসীমা সাধারণ ভিজিবিলিটি ১০০ মিটারে নেমে আসে। ভিজিবিলিটি ৬০০ থেকে ৮০০ থাকলে বিমান উঠানামা করতে পারে। যার জন্য সকল ফ্লাইট ওঠা-নামা বন্ধ ছিলো।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল আহসান জানান, যেসব বিমান ঘণকুয়াশার কারনে শাহজালালে অবতরণ করতে পারেনি। সেসব উড়োজাহাজ আবহাওয়া ঠিক হওয়ার পর আবার শাহজালালে ফিরে আসছে।  তবে এই প্রাকৃতিক কারণে যাত্রীদের কিছুটা সমস্যা হয়েছে বলে শিকার করেন তিনি।

বিমানবন্দরসূত্র জানায়, ৬ ঘণ্টার বেশি সময় শাহজালালে সকল ফ্লাইট বন্ধ থাকায় যাত্রীদের মধে অসন্তোষ দেখা দিয়েছে। একই সাথে অভ্যন্তরীণ সকল ফ্লাইট নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে ছেড়ে গেছে বলে জানা গেছে।


   আরও সংবাদ