ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

এতিম কিশোর ইসমাইলের চিকিৎসার জন্য মানবিক সাহায্যের আবেদন


প্রকাশ: ২৬ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


এতিম কিশোর ইসমাইলের চিকিৎসার জন্য মানবিক সাহায্যের আবেদন

   

মণিরামপুর যশোর থেকে আব্বাস উদ্দীন : মণিরামপুরে সড়ক দুর্ঘটনায় গুরুত্বর আহত এতিম কিশোর ইসমাইল হোসেন (১৪)এর  চিকিৎসার জন্য মানবিক সাহায্যের আবেদন জানিয়েছেন এলাকাবাসি। ইতোমধ্যে মণিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানমসহ ইসমাইলের চিকিৎসা সহায়তায় এগিয়ে এসেছেন এলাকাবাসী।

জানা যায়, গত বৃহস্পতিবার রাতে ভ্যানযোগে বাড়ি ফেরার পথে মণিরামপুর সরকারি কলেজ মোড়ে পিছন দিক থেকে দ্রুতগামী একটি ট্রাক ধাক্কা দিলে ইসমাইল গুরুত্বর আহত হয়। রোববার যশোর পঙ্গু হাসপাতালে অস্ত্রপচারের মাধ্যমে ইসমাইলের শরীর থেকে একটি তার ক্ষতিগ্রস্ত একটি পা বিচ্ছন্ন করা হয়েছে। তার সহযোগিতার জন্য সমাজের বিত্তশালী ও দানশীলদের সহায়তা চেয়েছেন এলাকাবাসি। 

ইসমাইল হোসেন মণিরামপুর সদর ইউনিয়নের জালঝাড়া (খালকানদা) গ্রামের মৃত রহম গাজীর ছেলে। তার একমাত্র ভাই ইব্রাহিম মানসিক ভারসাম্যহীন। তাদের বাবা-মা ভিক্ষাবৃত্তি করেই জীবিকা নির্বাহ করতো বলে স্থানীয়রা জানান।

স্থানীয় সাবেক ইউপি সদস্য আনিসুর রহমান জানান, বৃহষ্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে ইসমাইল হোসেন মণিরামপুর বাজার থেকে ভ্যানযোগে বাড়ি ফেরার পথে  মণিরামপুর সরকারী কলেজ মোড়ে পৌছুলে পিছন দিক থেকে একটি ট্রাক ভ্যানটিকে ধাক্কা দিলে ভ্যান গাড়ির ৩ যাত্রী ছিটকে পড়ে আহত হয়। এরমধ্যে ইসমাইল রাস্তায় ছিটকে পড়লে ট্রাকটি তার পা চাপা দেয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে প্রেরণ করেন। 

পরদিন চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নেয়া হয়। সেখান থেকে ফিরিয়ে এনে রোববার যশোর পঙ্গু হাসপাতালে অস্ত্রপাচারের মাধমে ক্ষতিগ্রস্ত পা বিছিন্ন করেছেন চিকিৎসক।    

মণিরামপুর সদর ইউনিয়ের আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান জানান, এতিম কিশোর ইসমাইলের চিকিৎসা খরচ প্রায় ২ লক্ষ টাকা। যা বহন করার মতো কেউ না থাকায় স্থানীয়রা উদ্যোগী হয়ে তার খরচ বহন করে চলেছে। এতিম কিশোরের জন্য সমাজের বিত্তশালী ও দানশীলদের সহায়তা কামনা করেছেন তিনি।


   আরও সংবাদ