ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বকশিবাজারে দুই প্রার্থীর সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ


প্রকাশ: ৩১ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


বকশিবাজারে দুই প্রার্থীর সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ

   

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার্ডের ববশিবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী ও বিএনপির প্রার্থীদের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া চলছে। এ সময় ৮টি ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।

এই কেন্দ্রে সকাল থেকেই আওয়ামী মনোনীত প্রার্থী ওমর বিন আবদাল আজিজ তামিম ও তাঁর সমর্থকেরা উপস্থিত ছিলেন। তিনি মিষ্টি কুমড়া মার্কায় দাঁড়িয়েছিলেন। তাঁতাঁর সমর্থকেরা তাতখানা লেনে দাড়িয়ে ছিলেন।

বেলা ১১ টা ৪৭ মিনিটের দিকে এই ওয়ার্ডে বিএনপির প্রার্থী শাহেদা মোরশেদের সমর্থকেরা উপস্থিত হন কেন্দ্রের পেছনে নাজিমুদ্দিন রোডের দিকে। তারা কেন্দ্রের দিকে ঢোকার চেষ্টা করে ব্যর্থ হন। আওয়ামী কাউন্সিলর প্রার্থীদদের দিকে বিএনপির সমর্থকেরা ঢিল ছোড়েন। তারপর উত্তেজনা ছড়িয়ে পরে। দুপক্ষের মধ্যে ঢিল ছোড়াছুড়ি শুরু হয়। এসময় আটটি ককটেলের বিস্ফোরণ ঘটে।

কেন্দ্রে তখন ভোটারদের বড় একটি লাইনছিল। ভোটাররা দিক বিদিক ছুটে যান। এখন ভোট গ্রহণ বন্ধ আছে।

আতাউর রহমান বলেন, 'বিএনপি সমর্থিত প্রার্থীর সমর্থকেরা প্রথমে ককটেল ফাটায়। একটার পর একটা। কাউন্সিলর তামিমের চাচাতো ভাইকে জিনাত আলী জিন্নু ইট মেরে তারা আহত করে। পুরো এলাকা থমথমে করে ফেলছে। অথচ সুষ্ঠু পরিবেশে এখনও ভোট দিতে পারিনি।'

কেন্দ্রে প্রিজাইডিং অফিসার মোস্তাফিজুর রহমান, 'এদিকে ঝামেলা হয়েছিলো। ভোট গ্রহণ কিছুক্ষণের জন্য বন্ধ ছিল। 

এখন পরিস্থিতি বুঝে ভোটগ্রহণ শুরু করবো।'বেলা ১২ টা ৬ মিনিট থেকে ভোটগ্রহণ আবার শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, পা‌শের এক‌টি দুতালা বাসা থে‌কে কক‌টেলগু‌লো বি‌স্ফোরন করা হয়। প‌রে দাওয়া পাল্টা দাওয়া হ‌লে মি‌ছিল থে‌কেও ককট‌লে বি‌স্ফোরন কর‌তে দেখা যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত উ‌ত্তেজনা চল‌ছে।


   আরও সংবাদ