ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

সরকারি আনন্দ মোহন কলেজের সহকারী অধ্যাপক সামান্তা সৌমির বই এসেছে মেলায়


প্রকাশ: ১১ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


সরকারি আনন্দ মোহন কলেজের সহকারী অধ্যাপক সামান্তা সৌমির বই এসেছে মেলায়

   

বিএননিউজ ডেস্ক :"জল রঙের মেয়ে" গল্পগ্রন্থটি  সরকারি আনন্দ মোহন কলেজ, ময়মনসিংহের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক সামান্তা সৌমির প্রথম প্রকাশিত গ্রন্থ।

স্কুল জীবন থেকে তিনি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত ছিলেন। উপস্থাপনা ও আবৃত্তি করেছেন। পত্রিকায় লিখেছেন বিভিন্ন বিষয়ে।

১৯৮৬ সালের ৭ ই জুন ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার মেহারী গ্রামে তাঁর জন্ম। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে দর্শন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০১২ সালে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারে যোগদান করেন। 


মানুষের জীবন ক্ষুদ্র হলেও বহুমাত্রিক। নানান বয়সী মানুষের কাছে জীবন ধরা দেয় নানান রূপে, সীমাহীন বৈচিত্র্যে। লেখক তার গ্রন্থে জীবনের ছোট বড় আনন্দ বেদনাকে তুলে এনেছেন সাবলীল ভাষায় গভীর জীবনবোধের সংমিশ্রণে। এখানে জীবন কথা বলেছে জীবনের মতোই। স্বপ্নে এবং দ্রোহে জীবন খুঁজে নিয়েছে জীবনের গন্তব্য। গল্পকার তাকে অবিবেচকের মতো টানেনি পূর্বনির্দিষ্ট ঠিকানায়। তাই কাল্পনিক হতে গিয়েও কাল্পনিক হয়ে ওঠেনি গল্পগুলো। এগুলো যেন আপনার কিংবা আমারই কথা।

"জল রঙের মেয়ে" পাওয়া যাচ্ছে বাংলা একাডেমির বইমেলায়। বইটি সংগ্রহ করা যাবে  বিশ্বসাহিত্য ভবন প্রকাশনীর ২৪ নম্বর প্যাভিলিয়নে। বইটির মুদ্রিত মূল্য ২৫০ টাকা। মেলায় পাওয়া যাবে ২৫% মূল্য ছাড়ে।


   আরও সংবাদ