ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

চীন থেকে আসা আরো এক শিক্ষার্থী রমেক ভর্তি


প্রকাশ: ১১ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


চীন থেকে আসা আরো এক শিক্ষার্থী রমেক ভর্তি

   

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চীন থেকে আসা এক শিক্ষার্থীকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার নাম তৌফিক হাসান (২৪)। 

বুধবার বিকেল ৫টা ৪০ মিনিটে তাকে রমেক হাসপাতালের আইসোলেশন বিভাগে ভর্তি করা হয়। তৌফিক হাসান দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার কাদের মন্ডলের ছেলে।

আইসোলেশন বিভাগের তত্ত্বাধায়ক হুমায়ুন কবির জানান, ওই শিক্ষার্থী চীনের ইয়াংহু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন। তিন দিন আগে তিনি দেশে ফিরে বাসায় আসেন। গতকাল থেকে হঠাৎ করে অসুস্থ হয়ে তিনি জ্বর, সর্দি ও বুকে ব্যথা অনুভব করেন। 

আজ দুপুর থেকে আরও বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। তাকে সরাসরি করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন তাকে পর্যবেক্ষণে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

এর আগে গত রবিবার রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন বিভাগের করোনা ইউনিটে আলামিন নামের আরেকজন চীন ফেরত শিক্ষার্থীকে করোনা আক্রান্ত সন্দেহে ভর্তি করা হয়। তার অবস্থা আশংকাজনক হলে তাকে ঢাকা কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

এদিকে গত শনিবার থেকে রমেক হাসপাতালে চিকিৎসাধীন চীন ফেরত আরেক শিক্ষার্থী তাশদীদ হোসেনকে বুধবার দুপুরে আইডিসিআরের ল্যাব থেকে চূড়ান্ত রিপোর্ট পাওয়ার পর ছাড়পত্র দেওয়া হয়েছে। বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. দেবেন্দ্রনাথ সরকার।


   আরও সংবাদ