ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

মণিরামপুরে বেকার যুবকদের দুই সপ্তাহ ব্যাপি মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ


প্রকাশ: ২১ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


মণিরামপুরে বেকার যুবকদের দুই সপ্তাহ ব্যাপি মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ

   

মণিরামপুর (যশোর) সংবাদদাতা : মণিরামপুরে বেকার যুবকদের অংশ গ্রহণে দুই সপ্তাহ ব্যাপি মোবাইল ফোন সার্ভিসিং বিষয়ক প্রশিক্ষণ গত আজ সম্পন্ন হয়েছে। 

উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প,স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) এর সার্বিক সহযোগিতায়(৬ থেকে ২২ফেব্রুয়ারি) মণিরামপুর উপজেলা পরিষদ প্রশিক্ষণ কাযক্রমটির আয়োজন করে। 

শনিবার এ প্রশিক্ষণের সমাপনী দিনে উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এলজিআরডি মন্ত্রনালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য্য এমপি উপস্থিত থেকে  প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ পত্র বিতরণ করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, মণিরামপুর পৌরসভার মেয়র  কাজী মাহমুদুল হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম কুমার চক্রবর্ত বাচ্চু  ও উপজেলা আওয়ামী লীগ নেতা এড.বশির আহম্মেদ খান। 

প্রশিক্ষণ কার্যক্রমটির কোর্স সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা যুব উন্নয়ন অফিসার পারভেজ মোল্যা ও  সার্বিক সহযোগিতা প্রদান করেন স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর আসলাম খান।

উল্লেখ্য, ৪০ জন যুব এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।  এ প্রশিক্ষণের মাধ্যমে মোবাইল ফোন সার্ভিসিং বিষয়ে তাত্বিক ও ব্যবহারিক জ্ঞান ও দক্ষতা বৃদ্ধিতে অংশ গ্রহণ কারী প্রশিক্ষণার্থীদের সহায়ক হয়েছে। যার ফলে বেকার যুবকদের আত্মকর্মসংস্থানের সুযোগ তৈরি হবে এবং এসডিজি অর্জিত হবে বলে এ প্রশিক্ষণ আয়োজনের সাথে সংশ্লিষ্টদের অভিমত থেকে জানা গেছে।


   আরও সংবাদ