ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় নকল ঔষধ বিক্রির অভিযোগে দু’ব্যবসায়ী গ্রেপ্তার


প্রকাশ: ২২ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


চৌগাছায় নকল ঔষধ বিক্রির অভিযোগে দু’ব্যবসায়ী গ্রেপ্তার

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় নকল ঔষধ বিক্রির অভিযোগে বিল্লাল হোসেন (৩৫) ও তুহিন বিশ্বাস (৩৫) নামে দু’ ফার্মেসী ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিল্লাল হোসেন উপজেলার সিংহঝুলি গ্রামের ইয়াকুব আলী খান ও তুহিন চাঁদপাড়া গ্রামের মৃত- ফয়েজ উদ্দিন বিশ্বাসের ছেলে। 

তাদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। রবিবার তাদের আদালতে পাঠানো হবে বলে জানিয়েছেন চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব।

ওসি রিফাত খান জানান নকল ঔষধ বিক্রি করছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় চৌগাছা শহরে অভিযান চালানো হয়। অভিযানে শহরের খান ফার্মেসী ও মা ফার্মেসীতে ইনসেপ্টা কোম্পানীর মন্টেয়ার-১০ ঔষধের নকল ঔষধ বিক্রির অভিযোগ প্রমাণিত হওয়ায় উভয় দোকানের সত্বাধিকারীদের আটক করা হয়।

ওসি জানান জিজ্ঞাসাবাদে দু’ব্যবসায়ী স্বীকার করেছেন তারা নকল ঔষধ বিক্রি করতেন। 

তিনি বলেন, ইনসেপ্টা কোম্পানীর অরিজিনাল মন্টেয়ার-১০ ঔষধটি ব্যবসায়ীরা ১৩.৫০ টাকায় কিনে প্রতি ট্যাবলেট ১৫ টাকা করে বিক্রি করেন। কিন্তু এই নকল ট্যাবলেট মাত্র ৫ টাকায় কিনে তারা ১৫ টাকা করে বিক্রি করতেন। ওসি বলেন অরিজিনাল মন্টেয়ার-১০ চেষ্টা করেও সহজে ভাঙা যায়না। কিন্তু নকল মন্টেয়ার-১০ আঙ্গুলে চাপ দিলেই ভেঙে গুড়ো হয়ে যায়। 

ওসি রাজিব বলেন, একটি চক্র বিভিন্ন উন্নত কোম্পানীর ঔষধ এভাবে নকল করে ফার্মেসী ব্যবসায়ীদের সহায়তায় এভাবে সাধারণ মানুষকে ঠকাচ্ছে। আমরা এই অভিযানের মাধ্যমে ওইসব অন্যান্য বিক্রেতাদেরও ম্যাসেজ দিতে চায় তারা যেন এভাবে ক্রেতাদের না ঠকান। তিনি জানান চক্রের মূল হোতাদের আটকে পুলিশি তৎপরতা অব্যাহত থাকবে।

চৌগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) রিফাত খান রাজীব জানিয়েছেন, নকল ঔষধ বিক্রির অভিযোগে উভয় ব্যবসায়ীর বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(গ) ধারায় মামলা করা হয়েছে। তাদের ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। আজ রোববার তাদের আদালতে পাঠানো হয়েছে জানিয়েছেন তিনি


   আরও সংবাদ