ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বোরহানউদ্দিনে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত


প্রকাশ: ২৩ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


বোরহানউদ্দিনে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

   

 


নাজিবুল্লাহ,  ভোলা প্রতিনিধিঃ  ভোলা বোরহানউদ্দিন উপজেলায় "জেনে বুঝে বিদেশ যাই অর্থ সম্মান দুটোই পাই" এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ‘‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত। আজ সোমবার বেলা ১১টায় উপজেলা নির্বাহি অফিসারের হলরুমে এ সেমিনার অনুুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, সঠিক ভাবে বিদেশ গেলে হয়রানীর শিকার হওয়ার সম্ভাবনা থাকে না। বর্তমান সরকার প্রতিটি উপজেলা থেকে ১ হাজার করে দক্ষ যুবক ও যুবতী বিদেশ নেয়ার উদ্যোগ গ্রহন করেছে। কারো বিদেশ যেতে হলে আর সুদের উপর টাকা নেয়া লাগবে না সব টাকা প্রবাসী ব্যাংক দিবে। কোন প্রবাসী মারা গেলে ও দুর্ঘটনার শিকার হলে তাদের আর্থিক সহযোগিতা করবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কল্যাণ মন্ত্রনালয় এবং প্রবাসী সন্তানদের জন্য উপবৃত্তির ব্যবস্থা চালু করেছে বর্তমান সরকার। তাই দক্ষ হয়ে বিদেশ গেলে কাউকে প্রতারণার শিকার হতে হবে না।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, বিশেষ অতিথি বোরহানউদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, পৌর মেয়র মোঃ রফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ রাসেল আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইয়াসমিন, বোরহানউদ্দিন উপজেলার এসি ল্যান্ড (ভারপ্রাপ্ত ইউএনও) মোঃ বশির গাজী, স্থানীয় জনপ্রতিনিধিরা ও সাংবাদিকবৃন্দ।


   আরও সংবাদ