ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বিএসএমএমইউতে আনসার-ঢাবি শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ৫


প্রকাশ: ২৭ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


বিএসএমএমইউতে আনসার-ঢাবি শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ৫

   

 


ঢাবি প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের টিকিট কাটতে গিয়ে দায়িত্বরত আনসারদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষার্থীদের বাকবিতণ্ডা হয়েছে। এরপর এ ঘটনাকে কেন্দ্র করে কাটাকাটি পরে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে হাসপাতালের বহির্গমন বিভাগে এ ঘটনা ঘটে।

সংঘর্ষের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দীন হলের ৪ শিক্ষার্থী ও একজন আনসার সদস্য আহত হয়েছে প্রাথমিকভাবে জানা গেছে। এদের মধ্যে গুরুতর আহত হয়েছেন আরবি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নাঈম ইসলাম। আহতদের ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীদের জানায়, হলের প্রথম বর্ষের এক শিক্ষার্থী টিকিট কাটতে বহির্গমন বিভাগে গেলে সিরিয়ালে দাঁড়ানো নিয়ে আনসারদের সঙ্গে তর্কবিতর্কের সূচনা হয়। পরে এক আনসার সদস্য শিক্ষার্থী পিয়াসকে ধাক্কা দেয়। এতে পিয়াস রেগে যায়। পরে ওই শিক্ষার্থীকে আনসাররা আটকে রাখে। খবর পেয়ে তার সহপাঠীরা ১৫-২০ জন সেখানে ছুটে যায়। একপর্যায়ে আনসার ও শিক্ষার্থীরা সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়ায় লিপ্ত হয়। এতে ৩টি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

পরে শিক্ষার্থীদের আরেকটি দল হল সংসদ নেতাদের নেতৃত্বে সেখানে গেলে তাদের মেডিকেলের ভেতরে ঢুকতে দেওয়া হয়নি। পুলিশ ও প্রক্টরিয়াল টিমের সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, আনসাররা যেন ঢাবি শিক্ষার্থী শুনলেই তেলে-বেগুনে জ্বলে উঠেন। এর আগেও আমাদের দর্শন বিভাগের এক ছাত্রকে মারধর করা হয়েছিল। প্রায় সময় খারাপ আচরণ করে তারা।

কবি জসীম উদ্দীন হল সংসদের জিএস ইমাম হোসেন বলেন, ঘটনার পরপরই ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস সেখানে ছুটে যান। আহত শিক্ষার্থীদের ঢাকা মেডিকেল পাঠানো হয়েছে। আমরা এখন থানায় আছি। দ্রুত মেডিকেল কর্তৃপক্ষের সঙ্গে বসে বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুনকে কল দিয়ে পাওয়া যায়নি।

ঢাবি প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, এসব ঘটনা আসলে খুবই দুঃখজনক, অনাকাঙ্ক্ষিত। আমাদের শিক্ষার্থীরা কেনইবা আনসারদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হবে। ঘটনা শোনার পরপরই আমি মোবাইল টিম, প্রক্টরিয়াল বডিকে সেখানে পাঠিয়েছি। তাদের সাথে পুলিশও ছিল। মেডিকেল কর্তৃপক্ষের সাথে আমার কথা হয়েছে, পাশাপাশি আমাদের ঊর্ধ্বতনদেরও জানিয়েছি।


   আরও সংবাদ