ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মণিরামপুর জমি ও বসতঘরের বিরোধ নিয়ে পাল্টা সংবাদ সম্মেলন


প্রকাশ: ২৮ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


মণিরামপুর জমি ও বসতঘরের বিরোধ নিয়ে পাল্টা সংবাদ সম্মেলন

   

 

মণিরামপুর প্রতিনিধিঃ  মণিরামপুরে টেকা নদীর তীরে সরকারি খাস খতিয়ানের জমি ও বসতঘর নিয়ে পাল্টা সংবাদ সম্মেলন হয়েছে।

 শনিবার বিকালে মণিরামপুর প্রেসকাবে সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন সেখানে বসবাসকারি রমেশ মল্লিক। রমেশ মল্লিক দাবি করেন তার ভাইয়ের বসত ঘর পবিত্র বিশ্বাস রাতের অন্ধকারে দখল করে নিয়েছে।  
 
সংবাদ সম্মেলনে রমেশ মল্লিক দাবী করেন, উপজেলার নেহালপুর ইউনিয়নের পাঁচাকড়ি গ্রামের টেকা নদীর তীরে শ্মশানের সরকারী খাস ১নং খতিয়ানের ৩৯৭৯ দাগের ১৫ শতক জমিতে দেশ স্বাধীনের আগে থেকে পৈত্রিক সূত্র ধরে তিনিসহ তার ছোটভাই সুফেন মল্লিক, উর্মিলা মল্লিক ও দিলু মল্লিক কাঁচা ও অর্ধকাঁচা ঘর তৈরী করে পরিবার-পরিজন নিয়ে বসবাস করে আসছেন। তারা সবাই দরিদ্র ও দিনমজুর করেই সংসার চলে।

 হঠাৎ গত ২ ফেব্রুয়ারি রাতে পাঁচাকড়ি গ্রামের হরেন্দ্র নাথ বিশ্বাসের ছেলে মৎস্য ঘেরের মালিক প্রভাবশালী পবিত্র বিশ্বাষ তার দলবল নিয়ে তার ছোটভাই সুফেন মল্লিকের ঘরবাড়ি দখলের পর ওই বাড়িতে তার দ্বিতীয় স্ত্রী শিপ্রা বিশ্বাসকে উঠিয়ে দেয়। 

এ সময় তার ছোটভাই সুফেন মল্লিক বাড়িতে ছিলেন না। এ ঘটনার পর তিনি বিষয়টি নিরসনকল্পে স্থানীয় ইউপি চেয়ারম্যান নজমুস সাদাত, আওয়ালীগের সভাপতি রুহুল আমিন ও জেলা পরিষদের সদস্য ফারুক হোসাইনসহ এলাকার গণ্যমান্যব্যক্তিদের কাছে সরনাপন্ন হন। 

পরবর্তিতে এ ঘটনা নিয়ে ৪ ফেব্রুয়ারী নেহালপুর পুলিশ ফাঁড়িতে দুপক্ষের উপস্থিতিতে সালিশ বৈঠক হয়। ওই বৈঠকে পবিত্র বিশ্বাস একটি ষ্ট্যাম্প দাখিল করে। সেই থেকে সুফেন মল্লিক নিখোঁজ রয়েছে।

সম্প্রতি প্রেসকাবে তার ছোট ভাই সুপেন মল্লিকের স্ত্রী তাপসী রানী মল্লিককে ফুসলিয়ে এনে সংবাদ সম্মেলন করে ওই বাস্তঘর পবিত্র বিশ্বাসকে বুঝে দেয়া হয়েছে মর্মে দাবি করে তাদের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে বিষেদাগার করা হয়। যা সম্পূর্ণ মিথ্যা বলে তিনি দাবি করেন। 

এদিকে বাড়িতে উঠার পর থেকে তাদের জীবননাশের হুমকিসহ ধামকি দেয়া হচ্ছে বলেও তিনি দাবি করেন। পবিত্র বিশ্বাস তার  কাকাত ভাই হরিচাঁদ মল্লিকসহ তাদের পরিবারের সদস্যদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করবে বলে প্রতিনিয়ত এলাকায় হুমকি দিচ্ছে। সংবাদ সম্মেলনে তারা পবিত্র বিশ্বাসকে উচ্ছেদের দাবি জানিয়েছেন।


   আরও সংবাদ