ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

কানাডায় ৪ বাংলাদেশির লাশ উদ্ধার, গ্রেফতার ১


প্রকাশ: ৩০ জুলাই, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


কানাডায় ৪ বাংলাদেশির লাশ উদ্ধার, গ্রেফতার ১

   

কানাডার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর টরন্টোর মারখাম এলাকার একটি বাড়ি থেকে একই পরিবারের চার বাংলাদেশির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

সংবাদ সংস্থা ইউএনবি জানায়, গত রোববার স্থানীয় সময় রাতে মরদেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় জড়িত সন্দেহে মিনহাজ জামান (২৩) নামে পরিবারটির অন্য এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

খবরে বলা হয়, সোমবার মিনহাজকে গ্রেফতারের পর আদালতে হাজির করা হলে বিচারক তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশি পরিবারটির নিহত চার সদস্য হলেন- মোহাম্মদ মনির, তার স্ত্রী মুক্তা জামান, তাদের মেয়ে এবং বয়স্ক এক নারী। তারা সবাই টাঙ্গাইল জেলার অধিবাসী। আদালতের নির্দেশে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

পুলিশের দাবি, নিহত দম্পতির আটককৃত ছেলেটি মানসিকভাবে অসুস্থ। যদিও এটি একটি হত্যাকাণ্ড। মাদকাসক্ত হয়ে ছেলেটি এই ঘটনাটি ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

প্রতিবেশীদের সূত্রে জানা যায়, মিনহাজ জামান ইউনিভার্সিটি থেকে ঝরে পড়া শিক্ষার্থী। তিনি স্বল্পভাষী এবং সব সময় শান্তশিষ্ট থাকতে ভালোবাসেন। পরবর্তী সময়ে ধীরে ধীরে মানসিক বিকারগ্রস্ত হয়ে পড়েন। গত রোববার বাবা, মা, নানি ও ছোট বোনকে হত্যা করেন। এরপরই ‘পারফেক্ট ওয়ার্ল্ড ভয়েড’ (Perfect World Void) নামে অ্যাডভেঞ্চার ফ্যান্টাসি গেমের মাধ্যমে হত্যাকাণ্ডের বিষয়টি জানান।

স্থানীয় গণমাধ্যমে মিনহাজ জামানের গেমের মাধ্যমে হত্যাকাণ্ডের পোস্টটির স্ক্রিনশটে দেখানো হয়। তাতে দেখা যায়, অভিযুক্ত মিনহাজ লিখেছেন, তিনি বাবা, মা, বোন এবং নানিকে হত্যা করেছেন। এক বছর ধরে এ ধরনের পোস্ট দিয়ে আসছিলেন তিনি। তাই মিনহাজ জামানের এ পোস্টটি কেউ বিশ্বাস করেননি। পোস্টে হতাশার কথাও লিখে তিনি বলেছেন, বিশ্ববিদ্যালয় থেকে ঝরে পড়ার পর তিনি হতাশ হয়ে পড়েন। পরে নাস্তিকতায় পেয়ে যায় তাকে। ওই সময় থেকে তিন এ হত্যাকাণ্ডের পরিকল্পনা করতে থাকেন।

ধারণা করা হচ্ছে, গেম খেলার সময় অপর প্রান্তে মিনহাজ জামানের সঙ্গে খেলতে থাকা বন্ধুটি হত্যার খবর পুলিশকে জানান।


   আরও সংবাদ