ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন আজ প্রতিষ্ঠিত : স্বপন ভট্টাচার্য্য


প্রকাশ: ১৭ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন আজ প্রতিষ্ঠিত : স্বপন ভট্টাচার্য্য

   

মণিরামপুর (যশোর) সংবাদদাতা : বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধা-দারিদ্রমুক্ত ও আত্মর্যাদাশীল জাতি হিসেবে বাঙ্গালি জাতিকে প্রতিষ্ঠার সেই স্বপ্ন আজ প্রতিষ্ঠিত। 

বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের দরবারে পরিচয় লাভ করতে সক্ষম হয়েছে। 

বর্তমান শেখ হাসিনা সরকার আগামী ২৫ বছরের উন্নয়ন পরিকল্পনা অনুযায়ী যে ভাবে কাজ করে যাচ্ছে তাতে আগামী ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেব  এবং ২০৪১ সালে এ দেশ উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পাবে। 

 মণিরামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য উপরোক্ত কথা বলেন। 
 
তিনি আরও বলেন, বাঙ্গালি জাতির উপর ব্রিটিশ ও পাকিস্তানিদের  দীর্ঘ শোষন-বঞ্চনা জুলুম-নির্যাতন এবং পরাধিকতার করাল গ্রাস থেকে বাঙ্গালি জাতিকে বঙ্গবন্ধুর নেতৃত্বে  দীর্ঘ আন্দোলন সংগ্রামের মাধ্যমে বাঙ্গালি জাতি মুক্ত হয়েছিলো। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা স্বাধীনতা লাভ করেছিলাম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম না হলে এদেশ কোন দিন স্বাধীন হতো না। 

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপনের মাধ্যমে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুকে নতুন করে জানার সুযোগ পাবে। উপলক্ষে বঙ্গবন্ধুর মুর‌্যালের ভিত্তি প্রস্তর স্থাপনের মাধমে সাধারণ মানুষ বঙ্গবন্ধুকে নতুন করে জানার সুযোগ পাবে। বর্তমান সরকার বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ২০২০ সালকে মুজিব বর্ষ এবং  সেরাবর্ষ হিসেবে ঘোষনা করেছে। এই মুজিববর্ষেই বাঙ্গালি জাতিকে নতুন উন্নয়নের কাংখিত লক্ষ্যে পৌঁছে নিয়ে যাবে। সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি বক্তব্য রাখেন। 

উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন  ও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তি বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান, আওয়ামীলীগ নেতা এম, এম নজরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, মণিরুজ্জামান মনি, গাজী মাযাহারুল আনোয়ার, অ্যাড,বশির আহমেদ খান প্রমুখ। 

এছাড়া আ’লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বীরমুক্তিযোদ্ধাবৃন্দ, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও –কর্মচারীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও সুধী জনেরা উপস্থিত ছিলেন। এর আগে উপজেলা পরিষদের কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর প্রকিৃতিতে পুষ্প স্তবক অর্পন করেন। পাশাপাশি উপজেলা প্রশাসন, বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্বক অর্পন করেন।  

এ সময় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য মুজিব বর্ষের অংশ হিসেবে উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর মুর‌্যাল নির্মানের ভিত্তি ফলক উন্মোচন করেন।


   আরও সংবাদ