ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

স্যানিটাইজার ও খাবার নিয়ে পঞ্চগড়ের হতদরিদ্র মানুষের পাশে ডুসাপ


প্রকাশ: ২৫ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


স্যানিটাইজার ও খাবার নিয়ে পঞ্চগড়ের হতদরিদ্র মানুষের পাশে ডুসাপ

   

ঢাবি প্রতিনিধি : করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করার জন্য নিজেদের হাতে তৈরিকৃত  ৬০ লিটার হ্যান্ড স্যানিটাইজার এবং ১৫০ প্যাকেট খাবার নিয়ে হতদরিদ্র মানুষের পাশে দাড়িয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া পঞ্চগড় এর শিক্ষার্থীদের প্রাণের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব পঞ্চগড় (DUSAP)।

নিজেদের তৈরিকৃত এই  ৬০ লিটার স্যানিটাইজার থেকে পঞ্চগড়ের সদর হাসপাতাল, ৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডাক্তার, নার্স, স্টাফ এবং ৫ উপজেলার পুলিশ বাহিনীর ব্যবহারের জন্য প্রদান করা হয়৷ 

গতকাল সংগঠনটির সদস্যদের উপস্থিতিতে এই স্যানিটাইজার পঞ্চগড় জেলার জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার ইউসুফ আলী এবং সিভিল সার্জন ডাঃ ফজলুর রহমানের নিকট প্রদান করা হয়। 

এর পাশাপাশি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের (৩ কেজি চাল, আধা কেজি ডাল, এক কেজি আটা, এক কেজি আলু, সাবান) ১৫০টি খাবার প্যাকেট প্রস্তুত করে যা বিতরণ করা হয় জেলার দুস্থ, হতদরিদ্র এবং শ্রমজীবি মানুষের মধ্যে ।

এছাড়াও, করোনা ভাইরাস আক্রমণ প্রতিরোধ ও সর্বসাধারণের মধ্যে সচেতনতা তৈরির উদ্দেশ্যে জেলা সদরসহ মোট ৫টি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা, অফিস-আদালতে, হাট-বাজারে, অন্যান্য গুরুত্বপূর্ণ স্থান গুলোতে সচেতনাতামূলক পোস্টার এবং নিজেদের তৈরি ৩০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার সর্বসাধারণের মাঝে বিতরণ করে সংগঠনটির স্বেচ্ছাসেবকরা।

'আলোকিত পঞ্চগড় গড়ার প্রত্যয়ে' ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া পঞ্চগড় এর শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব পঞ্চগড় (DUSAP)-এর এই কার্যক্রম প্রসঙ্গে সংগঠনটির সভাপতি শাকিল আনোয়ার বলেন, দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ এর ছাত্র হিসেবে জাতির এই সংকটকালে আমি মানুষের পাশে দাঁড়ানোকে নৈতিক দায়িত্ব বলে করি। সেই দায়িত্ববোধের জায়গা থেকে আমি পুরো জেলা সংগঠনকে নিয়ে কাজ করেছি জেলার মানুষের জন্য।

তিনি আরোও বলেন, আমরা খেটে খাওয়া মানুষদের জন্য দুবেলা খাবারের ব্যবস্থা করেছি, ডাক্তার, নার্স, পুলিশদের জন্য হ্যান্ড স্যানিটাইজার দিয়েছি। আমি বিশ্বাস করি সকলে নিজ জায়গা থেকে এগিয়ে আসলে এই দুর্যোগ মোকাবেলা করা সম্ভব।

ডুসাপের সাধারণ সম্পাদক সারজিস আলম বলেন, আমরা বিশ্বাস করি, করোনা মোকাবেলায় শুধু সরকার বা প্রশাসন নয় বরং পুরোদেশকে, প্রতিটি মানুষকে এক সঙ্গে কাজ করতে হবে ৷ সে বিশ্বাস থেকে আমরা পঞ্চগড়ের ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের সাধ্যেরমধ্যে মানুষের জন্য যতটুকু করা সম্ভব সেটা চেষ্টা করেছি ৷ এমন অনেকেই আছে যাদের সহযোগিতা ছাড়া এই কাজগুলো করা সম্ভব হতো না ৷ তাদের সকলের প্রতি আমরা কৃতজ্ঞ ৷


   আরও সংবাদ