ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্মহীন ১২'শত পরিবারের মধ্যে খাদ্য-সামগ্রী বিতরণ করবে : মাশরাফি


প্রকাশ: ২৬ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


কর্মহীন ১২'শত পরিবারের মধ্যে খাদ্য-সামগ্রী বিতরণ করবে : মাশরাফি

   

বিশেষ প্রতিবেদক : করোনাভাইরাস এর সংক্রম প্রতিনিয়ত বেড়েই চলছে। দেশের প্রতিটি মানুষ প্রায় ঘরবন্ধী। তেমনি ক্রিকেটার মাশরাফি নিজেও গৃহবন্ধী। পাশাপাশি সাধারণ মানুষকে ঘরে থাকার আহ্বান করছেন।

এ কঠিন পরিস্থিতিতে মাশরাফি একসঙ্গে নিজের পরিবার, আত্মীয়স্বজন, সতীর্থ খেলোয়াড় এবং একজন জন প্রতিনিধি হিসেবে সাধারণ মানুষের কথাও ভাবছেন।

নড়াইল-২ আসনের সাংসদ হিসেবে তাঁর এলাকার মানুষ কীভাবে এই কঠিন পরিস্থিতি মোকাবেলা করবে এ নিয়েও ভাবছেন।

তবে ঘরে আটকা থাকলেও বসে নেই তিনি। ঢাকা থেকেই নিচ্ছেন নানা উদ্যোগ। তার নিজস্ব তহবিল থেকে নিজের সংসদীয় আসনের কর্মহীন প্রায় ১২০০ পরিবারের মধ্যে খাদ্য-সামগ্রী বিতরণের ব্যবস্থা নিয়েছেন। প্রাথমিক অবস্থায় ৪ টন চাল কিনেছেন। প্রতি পরিবারে ৫ কেজি করে ৩০০ পরিবারের মধ্যে বিতরণ করবেন।

এর পাশাপাশি হাসপাতালে কর্মরত চিকিৎসক, নার্স যেন নির্ভয়ে চিকিৎসা দিতে পারেন তার জন্য ২০০ পিপিই এর ব্যবস্থা করেছেন। আরও ৩০০ পিপিই এর ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন।

খেলোয়াড় হিসেবে ক্রিকেটাররা যে ৩০ লাখ টাকার তহবিল গঠন করেছেন, সেখানে তার বেতনের অর্ধেক ২ লাখ ২৫ হাজার টাকা দিয়েছেন।

তিনি মনে করেন, বিশ্বের উন্নত দেশগুলোর স্বাস্থসেবা খুবই উন্নত। সেখানে তারাই করোনাভাইরাস ঠেকাতে হিমশিম খাচ্ছে। সরকার পরিস্থিতি মোকাবেলায় সাধারণ ছুটি ঘোষণা দিয়েছেন। ছুটি দিয়েছেন বাসায় থাকার জন্য, অথচ মানুষ বাসায় না থেকে গ্রামে চলে যাচ্ছেন। এতে গ্রামের মানুষও করোনা ঝুঁকিতে পড়ে যাচ্ছেন। আমাদের মত দরিদ্র দেশে করোনা প্রতিরোধে সচেতনতাই একমাত্র উপায়


   আরও সংবাদ