ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

৩ বৃদ্ধকে কান ধরে উঠ বস করানোর দায়ে এসিল্যান্ড প্রত্যাহার


প্রকাশ: ২৭ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


৩ বৃদ্ধকে কান ধরে উঠ বস করানোর দায়ে এসিল্যান্ড প্রত্যাহার

   

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : যশোরের মণিরামপুরে এক বৃদ্ধ ভ্যানচালকসহ ৩ জন বৃদ্ধকে ভ্রাম্যমাণ আদালতে প্রকাশ্যে কান ধরিয়ে উঠবস করার ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পর এ ঘটনায় মণিরামপুরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইয়েমা হাসানকে প্রত্যাহার করা হয়েছে। 

শনিবার (২৮ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী। 

মহামারী ‘করোনা’ সংক্রান্ত বিষয়ে দেশের চলমান সরকারি ছুটি শেষ হবার পর সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানের ব্যাপারে তদন্তপূর্বক আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানা গেছে। 

করোনার বিস্তার রোধে সরকারি নির্দেশে অভিযান পরিচালনা করতে গত শুক্রবার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  সাইয়েমা হাসান তিন বৃদ্ধকে প্রকাশ্যে কান ধরে উঠবস করান। 

এ সময় তিনি নিজেই ওই তিন বৃদ্ধের কান ধরার চিত্র নিজের মোবাইলে ধারন করেন। যা প্রথমে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে। দেশ বিদেশের সর্বমহলে নিন্দার ঝড় উঠে।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, গত শুক্রবার বিকেল ৫টার দিকে মণিরামপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিষ্ট্রেট সাইয়েমা হাসান উপজেলার চিনাটোলা বাজারে যান। এসময় তিনি পুলিশ সাথে নিয়ে তরকারি বাজারে অভিযান চালিয়ে উপজেলার দক্ষিণ শ্যামকুড় গ্রামের মৃত ধোনাই গাজীর পুত্র ভ্যান চালক নূর আলী গাজী (৬৮) ও দক্ষিণ লাউড়ী গ্রামের মৃত মোজাহার মোড়লের পুত্র ভ্যান চালক বাবর আলী (৬২) এবং তরকারি বিক্রেতা আসমতুল্লাহ (৬৫) কে আটক করেন। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় ওই ৩ বৃদ্ধকে তরকারি বাজারে মাস্ক ব্যবহার না করে আসার অপরাধে কান ধরিয়ে উঠবস করানো হয় এবং সে দৃশ্য নিজের মোবাইলে ধারণ করে তাদেরকে ছেড়ে দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সাইয়েমা হাসান। 

তবে, উক্ত স্থানসহ তার আশে-পাশে ঘটনার সময় মাস্ক বিহীন অনেকে চলাচল করছিল। এরপর উক্ত ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সর্ব মহলে নিন্দার ঝড় ওঠে। 

এদিকে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিষ্ট্রেট সাইয়েমা হাসানকে প্রত্যাহার করে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করার নির্দেশ দেয়ার পর আজ শনিবার সকালে মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী ওই তিন বৃদ্ধের বাড়িতে যান। 

এসময় তিনি তাদেরকে ১০ কেজি করে চালসহ বিভিন্ন খাদ্য সামগ্রী প্রদানসহ উক্ত ঘটনায় তাদের কাছে দুঃখ প্রকাশ করেন।

উক্ত ঘটনাসহ তিন বৃদ্ধের বাড়িতে গিয়ে উপজেলা নির্বাহী অফিসারের দুঃখ প্রকাশের বিষয়টি নিশ্চিত করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি।


   আরও সংবাদ