ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা : স্বাস্থ্যমন্ত্রী 


প্রকাশ: ২ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা : স্বাস্থ্যমন্ত্রী 

   

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমাদের পিপিই অভাব নেই। সকল হাসপাতালে পিপিই পৌঁছে গেছে। সরকারি হাসপাতালে ডাক্তার ও নার্সরা কাজ করে যাচ্ছেন। কিন্তু কিছু কিছু বেসরকারি হাসপাতালে বা ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে না। সেটা আমরা জানতে পেরেছি। ক্লিনিক ও চেম্বারগুলো অনেকাংশ বন্ধ রয়েছে।

শুক্রবার (৩ এপ্রিল) কোভিড-১৯ নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে সংযুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। 

কিন্তু এই সময় পিছপা হওয়াটা যুক্তিসংগত নয়। মানুষকে সেবা দিন। তাদের আহ্বান জানাব তারা যেন তাদের কার্যক্রম চালিয়ে যায়। না হলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব। গণমাধ্যম ভালো কাজ করছে। কিন্তু কিছু ভুয়া নিউজও দেওয়া হচ্ছে। তাতে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। যারা দেশের মানুষকে বিভ্রান্ত করছেন এবং সরকারের কাজকে ব্যাহত করছেন তাদের আমরা মেনে নিতে পারি না।

তিনি বলেন,পরীক্ষা করাতে দোষ বা সামাজিক বাধা নেই। আর পরীক্ষা করালেই করোনাভাইরাসকে চিহ্নিত করে ধীরে ধীরে একে নির্মূল করে যাবে।’তাই করোনা ভাইরাসকে প্রতিরোধ করা যাবে সে ধরনের তথ্য দিয়ে নিউজ করুন।

সংবাদ সম্মেলেন উপস্থিত ছিলেন, অধিদফতরের মহাপরিলক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।


   আরও সংবাদ