ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় স্বামীর পরকীয়ায় গৃহবধূকে হত্যার অভিযোগ


প্রকাশ: ১২ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছায় স্বামীর পরকীয়ায় গৃহবধূকে হত্যার অভিযোগ

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় নার্গিস খাতুন (২৩) নামে এক সন্তানের জননী গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে পুলিশ।

সে উপজেলার পাশাপোল ইউনিয়নের বুড়িন্দিয়া গ্রামের মিঠু হোসেনের (২৭) স্ত্রী এবং একই উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের বল্লভপুর (মাধবপুরপাড়া) গ্রামের সিদ্দিকুর রহমানের মেয়ে। সিদ্দিকুর রহমানের অভিযোগ তার মেয়েকে হত্যা করে ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখা হয়েছিল।

ইউপি চেয়ারম্যান বলেন, তার স্বামীর অন্য একটি মেয়ের সাথে পরকীয়ার সম্পর্ক ছিল।

এবিষয়ে পুলিশ জানিয়েছে এঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে এবং লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট ছাড়া কিছু বলা যাচ্ছে না।

গতকাল রবিবার বেলা সাড়ে দশটার দিকে বুড়িন্দিয়া গ্রামের স্বামীর ঘরের আড়ায় ঝুলন্ত লাশ দেখে স্থানীয়রা পুলিশে সংবাদ দেয়। পুলিশ লাশটি উদ্ধারের পর বিকাল পাঁচটার দিকে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। তবে এ রিপোর্ট লেখার সময়  সোমবার (সকাল সাড়ে এগারটা) পর্যন্ত মৃতদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়নি।

লাশ নেয়ার জন্য মেয়েটির চাচা মোস্তাফা কামাল সেখানে অপেক্ষা করছেন বলে মোবাইল ফোনে জানান।

মেয়েটির পিতা সিদ্দিকুর রহমান বলেন, শনিবার বেলা ১১টার দিকে মোবাইল ফোনে সংবাদ পেয়ে মেয়ের বাড়িতে গিয়ে দেখি আমার মেয়ের লাশ শুইয়ে রাখা হয়েছে। তার স্বামী, শ্বশুর ও শাশুড়ি আমার ছোট্ট নাতিকে নিয়ে পালিয়ে গেছে। শুধুমাত্র মেয়ের দাদা শ্বশুর মুজিদ বাড়ি ছিল।

পরে বিকাল পাঁচটার দিকে পুলিশ মেয়ের লাশ মর্গে পাঠালে তারা বাড়িতে আসে। কিন্তু নাতনীকে আমাদের কাছে দেইনি।

তিনি আরো জানান, পাঁচ বছর আগে উপজেলার বুড়িন্দিয়া গ্রামের মিজানুর রহমানের ছেলে মিঠু হোসেনের সাথে তার মেয়ের বিয়ে হয়। তাদের সংসারে দুই/আড়াই বছরের একটি মেয়ে রয়েছে। মেয়ের সংসারে কলহ ছিল।

তিনি বলেন, মেয়ে প্রায়ই বলত বাবা ‘আমার সংসারের গোলমাল আছে। আমার কপালে এটা ছিল। একসময় ঠিক হয়ে যাবে।  তোমরাচি করোনা। এখনতো মা’ই আমার চলে গেল।’

তিনি আরো বলেন, শনিবার সন্ধ্যায় এলাকায় ঝড় হয়। আমি ঝড়ের পরে মেয়েকে ফোন দিয়ে ভালমন্দ জানতে চাই।

সে ফোনে কথা না বলে তার মেয়ের কাছে দিয়ে দেয়। আমার নাতনি আমাকে বলে নানা  আমাদেরভাত রান্না করেনি। তিনি অভিযোগ করে বলেন আমার মেয়েকে হত্যা করে ওরা ঝুলিয়ে রেখেছিল। না হলে ওরা পালিয়ে যাবে কেন? তিনি বলেন আজ সকালে আমার নাতনি ফোন করে বলছে ‘নানা আমি মার কাছে যাবো। আমাকে নিয়ে যাও।’ আমি  কিবলবো বলেই ডুকরে উঠেন তিনি।

মেয়েটির শ্বশুর মিজানুর রহমান মোবাইল ফোনে বলেন, ‘ওর পেটব্যাথার রোগ ছিল, আমি অনেক ওষুধ খাইয়েছি। সারেনি। সে জন্যই আত্মহত্যা করেছে। রোগ হয়েছে বাপের বাড়ি পাঠিয়ে দিতেন প্রশ্নে তিনি আর কোন জবাব দেননি।

পালিয়েছিলেন কেন? দুধের শিশুকে নিজেদের কাছে রেখে দিয়েছেন কেন? জবাবে তিনি বলেন পালাইনি। বাড়িতেই ছিলাম। মেম্বার মিমাংশা করে দিয়েছে তাই নাতীকে রেখে দিয়েছি। ও দুধের শিশু না। আড়াই বছর বয়স। দুখ খাইনা। আমি মেম্বারের পাশেই আছি তার সাথে কথা বলেন।

ওই ফোনেই কথা হয় ইউপি মেম্বার গোলাম মোস্তফার সাথে। তিনি বলেন অপমৃত্যু মামলা হয়েছে, মিমাংশার কোন প্রশ্নই আসে না। বিষয়টি কতটুকু জানেন জানতে চাইলে তিনি বলেন, ঝগড়াঝাটি তো সব সংসারেই হয়। তাদেরও ছিল। স্থানীয় মহিলাদের মাধ্যমে শুনেছি মেয়েটা বলত ‘আমার আগের সংসারেও সুখ হয়নি, এখনেও হলো না। আমার আত্মহত্যাই করতে হবে।’ কিন্তু মেয়েটির শ্বশুর যে বললেন তার বউমা পেটের ব্যাথার কারনে আত্মহত্যা করেছে? তখন তিনি বলেন, আমি যতটুকু শুনেছি। ততটুকুই বলেছি। ওরা পালিয়ে গিয়েছিল, বাড়িতে ছিল না কেন? তখন তিনি বলেন পালিয়ে যায়নি। স্থানীয়রা ওদের পরামর্শ দেয় পুলিশ বাড়ি আসবে। তোমরা একটু গা ঢাকা দাও। তাই পাশের বাড়িতেই বাচ্চাটিকে নিয়ে অবস্থান করছিল।

পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ স্থানীয়দের উদ্ধৃতি দিয়ে বলেন, শুনেছি ওই মেয়েটির স্বামী মিঠুর পাশেই একটি মেয়ের (মেয়েটির নামও বলেন) সাথে পরকীয়ার সম্পর্ক ছিল। এটা নিয়ে তাদের সংসারে প্রায়ই ঝগড়াঝাটি গোলমাল হত। চার/পাঁচ দিন আগেও তাদের ঝগড়াঝাটি হয়। এটা নিয়েই আত্মহত্যা করে থাকতে পারে। মেয়ের বাবা বলছেন হত্যা করে ঝুলিয়ে রেখেছে প্রশ্নে তিনি বলেন আমি এতটুকুই শুনেছি।

তবে মেয়েটির বাবা সিদ্দিকুর রহমান বলেন, মেয়ের পেটব্যাথা ছিল এটি মিথ্যে কথা। মেয়ে কখনো এ বিষয়টি তিনি বা মেয়ের মাকে বলেনি। জামাইয়ের অন্য মেয়ের সাথে সম্পর্ক ছিল কিনা জানতে চাইলে তিনি বলেন এটাও মেয়ে কখনো আমাদের বলেনি।

দশপাকিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মোশারফ হোসেন বলেন, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট ছাড়া কিছুই বলা যাচ্ছে না।


   আরও সংবাদ