ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

কালিগঞ্জে আব্দুর রবের উদ্যোগে এলাকায় পানির ব্যবস্থা


প্রকাশ: ২৬ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


কালিগঞ্জে আব্দুর রবের উদ্যোগে এলাকায় পানির ব্যবস্থা

   

কালিগঞ্জ থেকে শিমুল : কালিগঞ্জ উপজেলায় সুপেয় পানির সংকটের কারণে সাধারণ মানুষ অনেক কষ্ট করে দুর হতে পানি সংগ্রহ করে আসছিল। তাই পবিত্র রমজান মাসকে সামনে রেখে অবশেষে উপজেলার মুকুন্দপুর গড়ের হাটখোলায় প্রবাসী শেখ আব্দুর রব এর ঐকান্তিক সহযোগীতায় এলাকার মানুষের সুবিধার্থে হাজী পিওর ড্রিংকিং ওয়াটার এর পানি এলাকায় সরবরাহ করা হচ্ছে। 

জানা গেছে, আব্দুর রব প্রায় ২৭ বছর রাশিয়ায় থাকার পর অবশেষে নিজের বাড়ির এলাকায় এসে দেখেন এলাকায় পুকুর ও টিউব অয়েল থেকে সাধারণ মানুষ সুপেয় পানি পাচ্ছে না। 

তিনি তখন এলাকার মানুষ সহ উপজেলা ব্যাপী সকল কে সুপেয় সাধারণ মানুষের সুপেয় পানির ব্যবস্থার জন্য হাজী পিওর ড্রিংকিং ওয়াটার প্রকল্প চালু করেন। প্রতিদিন  এই পানির প্লান থেকে ১৫০/১৯০ জার পানি এলাকার সরবরাহ করেণ স্বল্প মুল্যে। 

পাশাপাশি এলাকার সাধারণ মানুষ নিজেদের বিভিন্ন পাত্রে সেখান থেকে পানি নিয়ে যায়। পানি প্রকল্পের পরিচালক শেখ ইমরান হোসেন জানান, মুকুন্দপুর গড়ের হাটখোলায় হাজী ইন্টারপ্রাইজ থেকে উন্নত প্রযুক্তির মেশিনের মাধ্যমে সুপেয় পানি প্রস্তুত করা হচ্ছে এবং তা এলাকার সাধারণ মানুষের পানির জন্য স্বল্প মুল্যে ভ্যানযোগে মানুষের বাড়িতে এবং বিভিন্ন প্রতিষ্ঠানে পৌছে দেওয়া হচ্ছে। উক্ত পানির প্রকল্প থেকে প্রতিদিনি ১০ হাজার লিটার পানি সরবরাহ করা হয়ে থাকে। 

পানির অপর নাম জীবন, ও জীবনের জন্য চাই বিশুদ্ধ পানি। এই শ্লোগান কে সামনে রেখে হাজী পিওর ড্রিংকিং ওয়াটার এলাকার সাধারণ মানুষের কাছে খুবই গ্রহনযোগ্য হয়ে উঠেছে। 

তাছাড়া প্রতিদিন মালিকের পক্ষ থেকে ৩০/৪০ জার পানি গরীব ও অসহায় মানুষের মাঝে দিয়ে থাকেন।


   আরও সংবাদ