ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজধানীর বিভিন্ন হাসপাতালে সিনাপসিস'এর ত্রাণ বিতরণ


প্রকাশ: ২৮ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


রাজধানীর বিভিন্ন হাসপাতালে সিনাপসিস'এর ত্রাণ বিতরণ

   

স্টাফ রিপোর্টার : রাজধানীতে বেশ কয়েকটি হাসপাতালে পেশাজীবি সমবায় সমিতি (সিনাপসিস)'এর উদ্যোগে বিভিন্ন হাসপাতালে কর্মরত নিম্নআয়ের কর্মচারীদের মধ্যে ত্রাণ বিতরণ করেছে সমিতির সাধারণ সম্পাদক ডাক্তার মারুফ শাহরিয়ার।

বুধবার (২৯ এপ্রিল) বাংলাদেশ ডাক্তারদের সংগঠন সিনাপসিসের উদ্যোগে এনডিএফ'এর সহযোগিতায় ত্রাণ বিতরণ করা হয়।

এসময় তারা ৬৫ টি পরিবারের মাঝে ১৫ দিনের খাদ্য সামগ্রী বিতরণ করে। এতে রয়েছে চাল, ডাল, তৈল, লবণসহ বেশ কিছু নিত্য প্রয়োজনীয় জিনিস।

পেশাজীবি সমবায় সমিতির সাধারণ সম্পাদক মারুফ শাহরিয়ার বলেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাস মোকাবেলায় সরকার ঘোষিত লকডাউন পর থেকেই আমরা বিভিন্ন সময় সাধারণ মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করে আসছি তারই ধারাবাহিকতায় আজকে ও ত্রাণ বিতরণ করা হয়েছে।

মারুফ শাহরিয়ার বলেন, ঘোষিত লকডাউন দীর্ঘদিন হয়ে যাওয়ায় আমরা এখন বিশেষ করে নজর দিচ্ছি বিভিন্ন হাসপাতালে কর্মরত নিম্নআয়ের মানুষের দিকে। এই মানুষগুলো কারোর কাছে কোন কিছু চাইতে পারে না। আবার হয়তো বাসায় খাদ্য সংকটে রয়েছে তারা। এই মহামারিতে অনেক হাসপাতলে স্টাফদের বেতন দিতে পারছে না ঠিক মত। সেজন্য আমরা এসব দিক বিবেচনা করে হাসপাতালে কর্মরত নার্স, সেবিকা ও সিকিউরিটি গার্ড এসব নিম্নআয়ের মানুষদের পাশে দাঁড়াচ্ছি।

ডাক্তার মারুফ শাহরিয়ার আরো বলেন, রমজান মাস পুরোটাই মানবতার পাশে সিনাপসিসের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

এই পেশাজীবী সংগঠনের নেতা ডাক্তার মারুফ শাহরিয়ার সমাজের বিত্তবানদের এই মহামারিতে অসহায় নিম্নবিত্ত আয়ের মানুষের পাশে দাঁড়ানোর জন্য জোর আবেদন জানান।

তিনি বলেন, সমাজের বিত্তবান কোন ব্যক্তি যদি এই মহামারিতে সাধারণ মানুষের সহযোগিতা করতে চান। কিন্তু সাহস করে বের হতে পারছেন না। তাহলে তিনি ডাক্তারদের মাধ্যমে তিনি অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পারেন। 
 
যারা সহযোগিতা করতে চান বিকাশ নাম্বার (পারসোনাল) 01711191175। টাকা পাঠিয়ে অবশ্যই ফোন দিয়ে নিশ্চিত হবেন।


   আরও সংবাদ