ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

মণিরামপুর করোনায় আক্রান্ত ৫, স্বাস্থ্যকর্মীরা আতংকিত


প্রকাশ: ২৮ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


মণিরামপুর করোনায় আক্রান্ত ৫, স্বাস্থ্যকর্মীরা আতংকিত

   

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : যশোরের মণিরামপুরে আরও চার ব্যক্তির করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এই নিয়ে মণিরামপুরে মোট করোনা  আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৫ জন। আক্রান্ত ৫ ব্যক্তির সকলেই মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। 

জানা যায়, উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে গত ২৬ এপ্রিল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে কর্মরত ৭ ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। 

বুধবার(২৯ এপ্রিল) বেলা ১২ টার দিকে  ওই ৭ ব্যক্তির রিপোর্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পৌছায়। এদের মধ্যে ৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত ৪ জনই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। 

নতুন করে করোনা পজিটিভ পাওয়া গেছে উপজেলা স্বাস্থ্য বিভাগে কর্মরত ১ জন ইপিআই টেকনিশিয়ান, ১ জন উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার(স্যাকমো), ১ জন স্বাস্থ্যকর্মী ও ১জন অফিস সহকারী। আক্রান্ত ৪ ব্যক্তির মধ্যে ৩ জন নারী ও ১জন পুরুষ। 

মণিরামপুরে প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ১জন স্বাস্থ্যকর্মী। উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ শুভ্রা রানী দেবনাথ বিষয়টি নিশ্চিত করে জানান, নতুন আক্রান্ত ইপিআই টেকনিশিয়ানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে ভাড়ার বাসায় রেখে, অফিস সহকারীকে হাসপাতালের কোয়ার্টারে  ও অন্য ২ জনকে হাসপাতালে রক্ষিত করোনা কেবিনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

এ দিকে মণিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ১ম করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীর নমুনা সংগ্রহকারী ইপিআই টেকনিশিয়ান ও তার সংস্পর্ষে থাকা আরও তিনজন স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ  করোনা আক্রান্ত হবার খবর ছড়িয়ে পড়লে মণিরামপুর স্বাস্থ্য বিভাগে কর্মরত সকল চিকিৎসক ও সংশ্লিষ্ট বিভাগের সকল স্টাফদের মধ্যে আতংক বিরাজ করছে। 

পাশাপাশি সারা উপজেলা ব্যাপি সাধারন জনসাধারনের মধ্যে করোনা ভীতি ছড়িয়ে পড়েছে। মহামারী করোনা ভাইরাস থেকে মণিরামপুরবাসীকে রক্ষা করতে তাই সচেতন নাগরিকদের অনেকেই এই মূহুর্তে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে লকডাউন ঘোষনা করার দাবি উঠেছে। 

এ বিষয়ে মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী’র বক্তব্য কী তা জানতে মুঠোফোনে কল দিয়ে ফোন বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।


   আরও সংবাদ