ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

অনলাইনে ক্লাস নেয়ার কথা ভাবছে ইবি : উপাচার্য


প্রকাশ: ৫ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


অনলাইনে ক্লাস নেয়ার কথা ভাবছে ইবি : উপাচার্য

   

ইবি থেকে শাহীন : বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের কালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষা কার্যক্রম যথাসম্ভব চালু রাখার লক্ষ্যে অনলাইনে ক্লাস নেওয়ার বিষয়ে ভিডিও কনফারেন্স করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

বুধবার (৬ মে) উপাচার্যের সাথে ভিডিও কনফারেন্সে উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, বিভিন্ন অনুষদের ডিন ও চেয়ারম্যানবৃন্দ যুক্ত হয় বলে সংবাদ বার্তায় জানানো হয়।

সংবাদ বার্তায় আরো বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়কে সেশন জটের হাত থেকে রক্ষা করার জন্য বিশ্ববিদ্যালয় না খোলা পর্যন্ত অনলাইন প্রক্রিয়ায় ক্লাস চালু রাখার জন্য উপাচার্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান এবং সকলে এবিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, আগামী সপ্তাহ থেকে ব্যাপকভাবে অনলাইনে ক্লাস শুরু হবে। আমরা কোনভাবেই চাইনা ইসলামী বিশ্ববিদ্যালয় সেশন জ্যামের মুখোমুখি হোক। করোনা পরিস্থিতি সাহসিকতার সাথে মোকাবিলা করার পাশাপাশি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর আহ্বানে ইসলামী বিশ্ববিদ্যালয় অন্তর্বর্তীকালীন অনলাইন শিক্ষা চালু করছে। সকল বিভাগীয় সভাপতির সাথে কথা বলে অভূতপূর্ব সাড়া পাওয়া যাচ্ছে।

যদি কোন শিক্ষার্থী অনলাইন ক্লাসে নেটওয়ার্ক সমস্যার কারণে সংযুক্ত হতে না পারে যথাযথ প্রমাণ দাখিল করলে পরবর্তীতে নিশ্চয়ই বিকল্প ব্যবস্থা গ্রহণ করবো ভয়ের কারণ নেই।


   আরও সংবাদ